সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে ৫৫০ শিক্ষার্থীর জন্য শিক্ষক ৪ জন

জকিগঞ্জ প্রতিনিধি ::
শিক্ষক সংকটের কারণে জকিগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ভেঙে পড়েছে। প্রধান শিক্ষকসহ শিক্ষকসহ ২৮টি পদের মধ্যে ২৪ শিক্ষকের পদই শূন্য। ৪ জন শিক্ষকই চালাচ্ছেন ১০টি শাখার সাড়ে পাঁচশত শিক্ষার্থীর পাঠদান।
উচ্চমান সহকারী ও নি¤œমানসহকারীর ২টি পদ দুটিও শূন্য। এ দুটি পদ শূন্য থাকায় শিক্ষকদেরই অফিসের অতিরিক্ত কাজ করতে চালাতে হয়। এর ফলে ক্লাস চালাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে শিক্ষকদের।
বিদ্যালয় সুত্রে জানা যায়, ৪র্থ শ্রেণির ৫ টি পদের বিপরীতে আছেন মাত্র ২জন। বিদ্যালয়ে শিক্ষার্থী সংখ্যা সাড়ে ৫শ। ষষ্ঠ থেকে দশম শ্রেণির প্রতিটি শ্রেণিতে ২টি করে শাখায় ১০টি ক্লাস চালাতে হয় শিক্ষকদের। ৪ জন শিক্ষক দিয়ে ১০টি ক্লাস চালানো অসম্ভব বলে জানান শিক্ষকরা।
পারভীন বেগম নামে এক অভিভাবক জানান, শিক্ষকের অভাবে নিয়মিত ক্লাস না হওয়ায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ অন্ধকারে। তাছাড়া দুটি শাখা একত্র করে গাদাগাদি করে বসিয়ে দায়সারা ক্লাস নেয়াতে শিক্ষার্থীদের পাঠ নিতে সমস্যা হচ্ছে। গুরুত্বপূর্ণ অনেক বিষয়ের শিক্ষক নেই। এতে ভেঙে পড়েছে পুরো পাঠদান ব্যবস্থা। নবম শ্রেণিতে পড়–য়া ছেলেকে নিয়ে এখন কী করব ভেবে পাচ্ছি না।
অভিভাবক আব্দুল মালেক ফারুক জানান, পৌরসভার প্রাণকেন্দ্রে একটি মাত্র মাধ্যমিক বিদ্যালয়ে এমন দায়সারা শিক্ষা দানের কারণে অভিভাবক ও শিক্ষার্থীরা চরমভাবে হতাশ। বিদ্যালয় চলাকালে ছাত্রদের প্রায়ই বাইরে ঘুরাফেরা করতে দেখা যায়। তিনি দ্রুত শিক্ষক নিয়োগের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানান।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জামাল উদ্দিন জানান, মাত্র ৪জন শিক্ষক দিয়ে ১০টি ক্লাস চালানো কোনোভাবেই সম্ভব নয়। দুইটি শাখা একত্র করে এবং স্থানীয়ভাবে আরোও দুজন শিক্ষক দিয়ে আপাতত ক্লাস চালিয়ে নিচ্ছি। তিনি বলেন, শিক্ষক স্বল্পতার বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: