সর্বশেষ আপডেট : ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সততা স্টোরে’ সততার পরীক্ষা দেবেন শিক্ষার্থীরা!

ওসমানীনগর সংবাদদাতা ::
দোকানে পণ্য সামগ্রী সব ঠিকঠাক গুছিয়ে রাখা আছে, কিন্তু বিক্রেতা নেই। কী করবেন আপনি? প্রয়োজনীয় পণ্য নিয়ে চুপচাপ সটকে পড়বেন? নাকি দামটা নির্দিষ্ট ক্যাশ বাক্সে রেখে দেবেন? এখন থেকে এমনই এক সততার পরীক্ষা দিবেন শিক্ষার্থীরা। বিদ্যালয়ের ভবনের একটি কক্ষে সাজিয়ে রাখা হয়েছে খাতা, পেন্সিল, কলম, জ্যামিতি বক্স, সুইংগাম, চানাচুর, আচার, চকলেটসহ প্রয়োজনীয় পণ্য সামগ্রী। কিন্তু জিনিসপত্র নিয়ে টাকাটাও ঠিকঠাক দিল কি না, তা দেখার কেউ নেই। দোকানের নাম ‘সততা স্টোর’।
‘সুন্দর আগামীর জন্য কাজ করে যাব আমরা’ এই স্লোগান লালন করে বিদ্যালয়ে ‘সততা স্টোর’ নামে এই দোকানের উদ্ভোধন করা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক তৌফিকুল ইসলাম গত মঙ্গলবার বিকেলে বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় উচ্চবিদ্যালয়ে দুর্নীতি কমিশনের উদ্যোগে ও শিক্ষা মন্ত্রণালয়ের পরামর্শে উপজেলা পর্যায়ে আনুষ্ঠানিকভাবে ‘সততা স্টোর’র উদ্বোধন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আলমের সভাপতিত্বে ও শিক্ষক নুর মোহাম্মদ সাইফ উদ্দিনের পচিালনায় এতে বক্তৃতা করেন দুদকের জেলা সহকারী পরিচালক দেবব্রত মন্ডল, উপজেলা একাডেমিক সুপারভাইজার আফরোজা আতিক, সাবেক ইউপি চেয়ারম্যান এমএ মতিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু বক্কর সিদ্দিক, সদস্য আজিজুর রহমান লকুছ, সিরাজুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক দিলীপ কুমার তালুকদার, শিক্ষক হাফিজা খাতুন, ফাতেমা ইয়াসমিন, মনির হোসেন, মৌলানা জামাল উদ্দিন, ফিরোজ আল মামুন, হাবিবুর রহমান, রনজিৎ কুমার শীল, আল আমিন, পলাশ মন্ডল, ব্রজেন রায়, আহমদ আলী, দিপা সাহা। এছাড়াও স্কুলের সকল শিক্ষার্থীসহ এলাকার সকল শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আলম জানান, সততা স্টোরে প্রতিটি পণ্যের মূল্যের একটি তালিকা দেয়ালে টানিয়ে রাখা হয়েছে। দোকোনের এক পাশে রয়েছে একটি বিক্রেতাহীন ক্যাশ বাক্স। শিক্ষার্থীরা তাদের পছন্দের পণ্য ও খাবার কিনে নির্দিষ্ট ক্যাশ বাক্সে নির্দিষ্ট মূল্য রেখে যাবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: