সর্বশেষ আপডেট : ৩২ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘প্রশ্ন ফাঁসের গুজব ছড়ালেই গ্রেপ্তার’

শিক্ষাঙ্গন ডেস্ক ::

মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে কেউ গুজব সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার হুশিয়ারি দিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে কেউ যদি গুজব সৃষ্টি করে তাহলে তাকে গ্রেপ্তার করা হবে। আজ বুধবার এমবিবিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। বৈঠকে স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি, ডিএমপি কমিশনার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা। আর বিডিএস ভর্তি পরীক্ষা হবে ৩০ নভেম্বর।
পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, পরীক্ষায় ভালো করা জন্য পড়াশোনার কোনো বিকল্প নেই। না পড়ে গুজবে কান দিলে কোনো লাভ হবে না। প্রশ্নপত্র বিতরণ থেকে শুরু করে শেষ পর্যণ্ত ২৪ ঘণ্টা পুরো প্রক্রিয়া মনিটরিং করবে উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি।অত্যন্ত কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, এটি ডিজিটালি কেন্দ্রীয়ভাবে মনিটরিং করা হচ্ছে। কেউ যদি প্রশ্নপত্রে হাত দেয় তাহলে অটোমেটিক্যাললি সিগন্যাল আসবে। কোনোভাবেই এখানে অনিয়ম-দুর্নীতির সুযোগ নেই।
চলতি বছর মেডিকেলে ভর্তির জন্য ৮২ হাজার ৮৫৬ জন আবেদন করেছে।সারাদেশে ২০টি কেন্দ্রে ৩৪টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৫টি কেন্দ্র ঢাকায়। আর বাকিগুলো ঢাকার বাইরে। এ বছর সরকারি মেডিকেল কলেজে আসনসংখ্যা ৩ হাজার ৩১৮, আর বেসরকারি মেডিকেলে ৬ হাজার ২৫।
রোহিঙ্গাদের মধ্যে কলেরা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দু-একজন রোহিঙ্গা রোগী কলেরায় আক্রান্ত হচ্ছেন। তবে এটি মহামারি আকার ধারণ করেনি বলে জানান মোহাম্মদ নাসিম। তিনি বলেন, কলেরা মহামারি আকার ধারণ করার কোনো সুযোগ নেই। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পুরো বিষয়টি দেখভাল করা হচ্ছে। আমাদের পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা সেখানে চালু করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: