সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতক শুল্ক ষ্টেশন দিয়ে দু’বছর পর বোল্ডার-চুনাপাথর আমদানি শুরু

ছাতক প্রতিনিধি ::
দীর্ঘ দু’বছর বন্ধ থাকার পর বহুল প্রতীক্ষিত বোল্ডার ও চুনাপাথর ভারত থেকে আমদানী শুরু হয়েছে। ফলে ২৬সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের পাথর আমদানি-রপ্তানীর বানিজ্যিক সম্পর্ক পূনরায় শুরু হলো। এক্ষেত্রে দু’দেশের ব্যবসায়িদের গুরুত্বপূর্ণ অবদানে দীর্ঘদিনের এ জটিলতার অবসান ঘটেছে বলে জানা গেছে। জানা যায়, ভোলাগঞ্জ, চেলা ও ইছামতি সীমান্তে পাথর ও চুনাপাথর আমদানি দু’বছর থেকে বন্ধ থাকায় এপেশায় নিয়োজিত ব্যবসায়ি-শ্রমিকসহ লক্ষাধিক লোকজন বেকার হয়ে পড়েন। অবশেষে মঙ্গলবার ভোলাগঞ্জ সীমান্তে ভোল্ডার ও চুনাপাথর আমদানি শুরু হলে সর্বমহলে আনন্দ উল্লাস ছড়িয়ে পড়ে।

এদিকে ব্যবসায়িদের একটি প্রতিনিধিদল ২২সেপ্টেম্বর ভারতের মেঘালয় চেম্বার্স অব কমার্স নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ের উদ্দেশ্যে ভারত যান। পরের দিন ২৩সেপ্টেম্বর ভারতের শিলং শহরের হোটেল এস্যাম্বলির কনফারেন্স হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, মেঘালয় মিনারেল চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট স্টডার ডকার, সেক্রেটারী স্টারফিং পদ্মকাসিজ, মেঘালয় ভোলাগন্জ এক্সপোর্টার এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট বাতেনশাই বাবা, এক্সপোর্টার মি. বাজরফ, এক্সপোর্টার ইভা মারচি, লাইমস্টোন এক্সপোর্টার্স জিএম এংরাই, বাহেব এংরাই, বাডম্বর মওলং প্রমূখ।

এতে বাংলাদেশ ব্যবসায়ি দলের প্রতিনিধিারা হলেন, ছাতক ইসলামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এড. সুফি আলম সোহেল, ছাতক লাইমস্টোন ইম্পোর্টার্স এন্ড সাপ¬ায়ার্স গ্রুপের ফাইন্যান্স সেক্রেটারী আলী আমজদ, সাবেক অফিস সেক্রেটারি ইলিয়াছ আলী, সিলেট প্রেসক্লাব সদস্য সাংবাদিক এনামুল হক, লাইম স্টোন এজেন্ট সমিতির সভাপতি ফজল করিম, ব্যবসায়ি রুস্তুম আলী, আলমগীর হোসেন, সুভাষ সিং প্রমূখ। পাথর আমদানি শুরু হওয়ায় ব্যবসায়ি, পাথর শ্রমিক, বারকি শ্রমিক, ক্রাসার মেশিনের কর্মচারিসহ বিপুল সংখ্যক লোকের জীবন-জীবিকায় গতি এসেছে বলে জানান ইম্পের্টার্স গ্রুপের নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: