সর্বশেষ আপডেট : ৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় রেলপুলিশের হাতে ট্রেনচালক লাঞ্ছিত : প্রতিবাদে ১ঘন্টা ৪০ মিনিট ট্রেনের বিরতি

তারেক হাসান ::
মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনে গতকাল ২৭ সেপ্টেম্বর বুধবার সন্ধায় সিলেট থেকে ছেড়ে আসা আখাউড়াগামী যাত্রীবাহি কুশিয়ারা (১৮নং) ট্রেনের চালক ও সহকারী চালকের সঙ্গে কর্তব্যরত রেলপুলিশের বাকবিতন্ডার ফলে ট্রেনটি ১ঘন্টা ৪০মিনিট কুলাউড়া স্টেশনে আটকা পড়ে।

সংশ্লিষ্ট ট্রেনের চালক (লোকো মাস্টার) নাজমুল হক অভিযোগ করে বলেন রেলপুলিশ শরিফুল ইসলাম বিনা কারনে ট্রেনটির সহকারি চালক (সহকারী লোকো মাষ্টার) আতিকুর রহমানকে ইঞ্জিনে উঠতে বাঁধা দিলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ট্রেনটির চালক এগিয়ে গেলে এসময় আরো কিছু সংখ্যক রেলপুলিশ ঘটনার সংগে জড়িয়ে সহকারি চালক আতিকুর রহমানকে লাঞ্ছিত করে। এক পর্যায়ে রেলপুলিশ উভয়কে কুলউড়া রেলওয়ে থানায় নিয়ে যায়। এ ঘটনায় স্থানিয় রেল শ্রমিক সংগঠনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে রেলশ্রমিক কর্মচারীরা রেলওয়ে থানা প্রাঙ্গনে এবং সহকারী স্টেশন মাষ্টারের কক্ষের সম্মুখে তীব্র প্রতিবাদ জানায় এবং ট্রেন চলাচল বন্ধ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে রেলপুলিশ তাদেরকে ছেড়ে দেয়। পরবর্তিতে রেলের উর্ধ্বতন কর্তৃপক্ষ সুষ্ট বিচারের আশ্বাস দিলে ট্রেনটি স্টেশন থেকে ১ঘন্টা ৪০মিনিট বিলম্বে ছেড়ে যায়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে কুলাউড়া রেলওয়ে থানার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এসআই নুরুল হক জানান, সহকারি চালকের নির্ধরিত পোষাক না থাকায় তাকে ইঞ্জিনে উঠতে বাঁধা দেয়া হয়েছিলো। তবে সংশ্লিষ্ট রেলপুলিশকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

কুলউড়া রেলওয়ে স্টেশন মাস্টার মফিজুল ইসলাম জানান, রেল পুলিশের বারাবারির ফলে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
ঐ দিন রাতে সহকারি স্টেশন মাস্টার মুহিব উদ্দিন উর্ধ্বতন কর্তৃপক্ষ (ডিআরএম) এর বরাত দিয়ে স্থানিয় সাংবাদিকদের জানান, জরিত রেল পুলিশের বিরুদ্ধে বিভাগিয় ব্যবস্থা নেয়া হচ্ছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: