সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৬০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আশুরার প্রতিটি মিছিলে পুলিশি নিরাপত্তা

নিউজ ডেস্ক:: হোসেনী দালান বা ইমামবাড়া থেকে বের হওয়া তাজিয়া মিছিলে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি জানান, শুধু হোসেনী দালান নয়, ঢাকার যেকোনো স্থান থেকে বের হওয়া তাজিয়া মিছিলে নিরাপত্তা থাকবে। মিছিলের চারপাশেই থাকবে আইন-শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বেষ্টনী।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর লালবাগ এলাকায় হোসেনী দালান ইমামবাড়ায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, যে পথে মিছিলগুলো নিয়ে যাওয়া হবে সে পথে সিসি ক্যামেরা ও পোশাকে এবং সাদা পোশাকের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবেন। এছাড়া ডিএমপি’র পক্ষ থেকেও নিরাপত্তার স্বার্থে ভিডিও ফুটেজ সংগ্রহ করা হবে।

মিছিলে লাঠি ও আগুন খেলা, ছুরি-কাচি, জিঞ্জির, তোলোয়ারসহ যেকোনো ধাতব বস্তু সম্পূর্ণভাবে নিষিদ্ধ বলেও জানিয়েছেন তিনি।

কমিশনার আরও বলেন, রাজধানীর প্রতিটি ইমামবাড়া, বিবিকা রওজা, রড় কাটরা পর্যন্ত থাকবে নিরাপত্তা। ১০ মহরমের আগেই এসব স্থান ডিএমপির সোয়াত টিমের সদস্য দ্বারা সুইপিং করা হবে। এসব স্থানে সবাইকে আর্চওয়ের মধ্যদিয়ে প্রবেশ করতে হবে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ইমামবাড়া কর্তৃপক্ষের নিজস্ব স্বেচ্ছাসেবী কর্মীরা প্রবেশের সময় প্রয়োজনীয় তল্লাশি করবে।

এ কাজে সবাইকে সহযোগিতা করার অনুরোধও জানান তিনি।

তিনি বলেন, তাজিয়া মিছিলটি যে রাস্তায় পরিচালিত হবে সে রাস্তা যাতে পরিষ্কার ও পরিচ্ছন্ন থাকে সেজন্য সিটি করপোরেশন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাও করা হয়েছে। এদেশে প্রতিটি ধর্মের মানুষেরই তাদের নিজ ধর্মীয় উৎসব পালন করার অধিকার রাখেন। আর এ জন্য নিরাপত্তা দেবে রাষ্ট্র। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

আগামী ১ অক্টোবর (রোববার) পবিত্র আশুরা। এ উপলক্ষে শিয়া সম্প্রদায়ের মিছিল দুপুর ২টার দিকে বের হয়ে অস্থায়ী কারবালা ধানমন্ডি লেকে গিয়ে শেষ হবে।

সূত্র:: বিডি নিউজ২৪.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: