সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এডুকেশন প্রোগ্রাম আলোর ধারার কমিউনিটি রিসোর্স সেন্টার‘র প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

একটি উন্নত জাতি গঠনের শিক্ষকদের একটি বড় ভূমিকা-ব্রিগেডিয়ার মাহবুবুল হক

সিলেট এম,এ, জি ওসমানী হাসপাতালে‘র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ,কে মাহবুবুল হক বলেন, প্রজন্ম প্রতিভা বলতে ভবিষ্যত্ প্রজন্মের প্রতিটি নাগরিক তাদের মধ্যে নেতৃত্বের গুণাবলি থাকবে এবং সৃজনশীল সিদ্ধান্ত নিতে সক্ষম হবে। যাতে তারা নিজের উন্নত জীবন, পরিবার, প্রতিবেশী এবং দেশ ও দশের জীবনযাপনের মান উন্নয়নে নিজের ও সর্বক্ষেত্রে অবদান রাখতে পারে।
চিন্তা-চেতনারয় বর্তমানের কিশোর-কিশোরীরা অনেক বেশি আধুনিকতারা প্রজন্ম স্বাস্থ্য তথ্য গুলো কোন না কোন ভাবে পেয়ে থাকে কিন্তু তা সব সময় সঠিক না থাকার কারনে ছেলে বা মেয়েরা ভূল পথে পরিচলিত হয়। ফলে কিশোর কিশোরীদের কে প্রজন্ম স্বস্থ্যর সঠিক তথ্য দেয়া সময়ে দাবী যা একটি উন্নত জাতি গঠনে সাহায্য করবে আর এক্ষেতে শিক্ষকদের একটি বড় ভূমিকা রয়েছে। তিনি গতকাল বুধবার দুপুরের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল‘র হল রুমে রিপ্রোডাকটিভ হেলথ সার্ভিসেস ট্রেনিং এন্ড এডুকেশন প্রোগ্রাম আলোর ধারার কমিউনিটি রিসোর্স সেন্টার‘র উদ্দ্যোগে বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যলয়, বিদ্যানিকতেন স্কুল, দিশারী স্কুল এন্ড কলেজ ও সিটি মডেল স্কুল এই ৪টি বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের নিয়ে ৩ দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য উপরুক্ত কথা গুলো বলেন।

আলোর ধারার‘র সিলেট ইউনিট ম্যানেজার নীহার রঞ্জন দাস‘র সভাপতিত্বে আলোর ধারার‘র সার্ভিস প্রমোটার মো কয়েছ আহমদ‘র পরিচালনায়, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, আলোর ধারার‘র প্রজেক্ট ম্যানেজার তৌফিক উল করিম চৌধুরী, আলোর ধারার সহকারী ইউনিট ম্যানেজার ফিলিপ সম্দ্দা রায়, কাউন্সিল কাম প্যারামেডিক্র রাবেয়া আক্তার, সার্ভিস প্রমোটার হামিদা খানম লাকি, প্রশিক্ষনার্থী শিক্ষদের মধ্যে উপস্থিত ছিলেন- বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যলয়ের সহকারী শিক্ষক আমিরুল ইসলাম, বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যলয়ের শিক্ষক প্রিংয়াকা দাশ, পিংকী চন্দ, ফারজানা চৌধুরী রিফাত,দশারী স্কুল এন্ড কলেজ সহকারী শিক্ষক সৌরভ সরকার, রুমি বেগম, বিদ্যানিকতেন স্কুল‘র সহকারী শিক্ষাক হ্যাপি বিশ্বাস, রাজিনা খাতুন চৌধুরী, সিটি মডেল স্কুল‘র সহকারী শিক্ষক আব্দুল কাদির, শেখ ফৌজিয়া আবিদা বৃষ্টি প্রমুখ। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: