সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিনেমায় আর গান গাইবেন না লতা মঙ্গেশকর

বিনোদন ডেস্ক ::
মাত্র ১৩ বছর বয়সে সিনেমার গান গাইতে শুরু করেছিলেন। তখন ১৯৪২ সাল। সেই থেকে হাজার হাজার গান গেয়ে ইতিহাস তৈরি করেছেন ভারতীয় সঙ্গীতে। দীর্ঘ ৭৫ বছর গান গাইছেন। হয়েছেন সেরাদের সেরা। বলছি উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরের কথা। মূলত সিনেমার গান গেয়েই তিনি বরেণ্য হয়েছেন। কিন্তু তাকে আর প্লেব্যাকে পাওয়া যাবে না।

শুনতে খানিকটা বিষাদী মনে হলেই এটাই সত্যি কথা। যার গান শুনে গত কয়েক প্রজন্ম সুরের উন্মাদনায় মেতেছিলো, সেই লতা আর সিনেমায় গাইবেন না। বাকি জীবনে তার এই একটিই ইচ্ছা। ৮৮তম জন্মদিনে তিনি এই ইচ্ছে পোষণ করেছেন। তবে একেবারেই গান ছেড়ে দিচ্ছেন না লতা। শুধু সিনেমার গানেই আর কণ্ঠ দেবেন না বলে জানিয়েছেন তিনি।

এক সাক্ষাৎকারে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর জানান, আধ্যাত্মিক সঙ্গীত, ভজন সবই গাইবেন কিন্তু বলিউড, কলিউডের জন্য আর গান গাইতে চান না লতাজি।

জন্মদিন নিয়ে লতা মঙ্গেশকর বলেন, ছোটবেলা থেকেই জন্মদিন নিয়ে আমার কোনও উত্তেজনা ছিল না, এখনও নেই। এমনকী যখনই কেউ আমার জন্মদিন উদযাপন করে আমি একেবারেই খুশি হই না। তবে ছোটবেলায় জন্মদিনে কেউ না কেউ আমাকে নতুন জামা উপহার দিত। আমার জন্মদিনে মাকে দেখেছি পুজো দিতে, আর পুজোর পর আমার জন্য মিষ্টিও থাকত। ছোটবেলায় এভাবেই আমার জন্মদিন পালিত হত’।

জন্মদিনে নিজের ইচ্ছের কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘শুধু জন্মদিনের ইচ্ছে নয়, বাকি জীবনের প্রতিটা দিনই আমি গান গাইতে চাই, এটাই আমার ইচ্ছে’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: