সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগাম নির্বাচনের জন্য ভেঙ্গে দেয়া হলো জাপান পার্লামেন্টের নিম্নকক্ষ

আন্তর্জাতিক ডেস্ক:: জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে দেশটির পার্লামেন্ট ভেঙ্গে দিয়েছেন। জাতীয় নির্বাচনের প্রচারণা কার্যকরভাবে শুরু করতেই তিনি পার্লামেন্ট ভেঙ্গে দিলেন। তবে আগাম এ নির্বাচনে তিনি টোকিও’র জনপ্রিয় গভর্নরের কাছে অপ্রত্যাশিত ও বড়ো ধরণের চ্যালেঞ্জের মুখে পড়তে পারেন বলে ধারণা করা হচ্ছে।

বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির এ দেশে আগামী ২২ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। উত্তর কোরিয়া ও নতুন শুল্ক পরিকল্পনা বিষয়ে তার কঠোর অবস্থানের ব্যাপারে নতুন করে জনপ্রিয়তা যাচাই করতেই অ্যাবে আকস্মিকভাবে সোমবার এ আগাম নির্বাচনের ঘোষণা দেন।

কিন্তু সাম্প্রতিক সময়ে টোকিও’র গভর্নর ইউরিকো কোইকি জোরেসোরে জাপানের রাজনীতিতে উঠে এসে নতুন করে একটি রাজনৈতিক দল গঠন করেন। তার দলের নাম ‘পার্টি অব হোপ।’ ফলে এ আগাম নির্বাচনে অ্যাবে এ দলের কাছে অনেক চ্যালেঞ্জের মুখে পড়তে পারেন বলে ধারণা করা হচ্ছে। উল্লেখ্য, বুধবার আনুষ্ঠানিকভাবে ঘোষিত কোইকির নতুন দলের প্রতি আইনপ্রণেতাদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। এছাড়া এর মধ্যদিয়ে বিরোধিরা ঐক্যবদ্ধ হওয়ার সুযোগ পাবে বলেও ধারণা করা হচ্ছে।

এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: