সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমেরিকা থেকে প্রকাশিত মোদির জীবনী

আন্তর্জাতিক ডেস্ক ::
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজনীতিতে আসার পর থেকেই আলোচিত। তাঁর জনপ্রিয়তাও কম নয়। প্রধানমন্ত্রী হওয়ার পর সেই জনপ্রিয়তা আরো বেড়েছে। গতকাল বুধবার এই জনপ্রিয় নেতার জীবনী নিয়ে একটি কফি টেবিল বই প্রকাশিত হয়েছে আমেরিকা থেকে।

‘দ্য মেকিং অফ এ লেজেন্ড’ শিরোনামের বইটি লিখেছেন বিন্দেশ্বর পাঠক। আনুষ্ঠানিক প্রকাশের পর গতকাল বুধবার এটি মার্কিন আইনসভার সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।

শুধু প্রধানমন্ত্রী নয়, কূটনীতিতেও বেশ দক্ষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই তো তাঁকে বিভিন্ন দেশের রাষ্ট্রনায়কদের সঙ্গে সুসম্পর্ক রাখতে দেখা যায়। যে কারণে দিল্লিতে নিজের শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফফেও।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গেও সুসম্পর্ক ছিল মোদির। জানুয়ারিতে ডোনাল্ড ট্রাম্প যখন প্রেসিডেন্ট নির্বাচিত হন, তখন তাঁকে ফোনে অভিনন্দন জানিয়েছিলেন মোদি। পরবর্তীকালে ডোনাল্ড ট্রাম্পের আমন্ত্রণে আমেরিকা সফর করেছেলেন। সফরকালে হোয়াইট হাউসে ট্রাম্পের সঙ্গে বৈঠক করেছেন।

এবার সেই আমেরিকা থেকেই প্রকাশিত হল মোদি জীবনী ‘দ্য মেকিং অফ এ লেজেন্ড’। গতকাল বই প্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন মার্কিন আইনসভার একাধিক সদস্য। পরে তাঁদের হাতে বইটি তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত মার্কিন আইনজ্ঞরা ভারতীয় প্রধানমন্ত্রীর অকুণ্ঠ প্রশংসা করেন ।

বইটির লেখক ভারতের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা বিন্দেশ্বর পাঠক। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার পর মোদির কর্মকাণ্ডই ছবি ও লেখার মাধ্যমে তুলে ধরা হয়েছে এই কফি টেবিল বইয়ে। ‘দ্য মেকিং অফ লেজেন্ড’-এ মোদিকে ‘তৃণমূল স্তর থেকে উঠে আসা নেতা’ এবং সমাজকল্যাণ ও উন্নয়নের ‘সত্যিকারের অভিভাবক’ বলে বর্ণনা করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: