সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিজেই নিজেকে বিয়ে করলেন ইটালির এক নারী

চিত্রবিচিত্র ডেস্ক ::
নিজেকে নিজেই বিয়ে করেছেন ইটালির ৪০ বছরের ফিটনেস ট্রেইনার ল্যরা মেসি।

বিয়ের অনুষ্ঠানে সাজসজ্জা, উৎসবের কোনোই কমতি ছিলনা। সাদা বিয়ের গাউন পরেছেন। তিন স্তরের কেক কেটেছেন। ৭০ জন অতিথি ছিলেন। কিন্তু বর কেউ ছিলনা।

ল্যরা মেসি বলেন, “আমি বিশ্বাস করি, প্রতিটি মানুষের প্রথম ভালোবাসার মানুষ হওয়া উচিৎ সে নিজেই। একজন রাজপুত্র ছাড়াও পূর্নাঙ্গ একটি রূপকথা সম্ভব।”

বিশ্বের দেশে দেশে এখন নিজেকে বিয়ে করার বা ‘সোলোগামিতা’র প্রবণতা বাড়ছে। গত মা মাসে ইটালির নেপলস শহরে নেলো রুগিয়েরো নামে এক পুরুষ নিজেকে বিয়ে করেছেন।

ল্যরা মেসি জানান, ১২টি প্রেমের সম্পর্ক ভেঙ্গে যাবার পর দুই বছর আগে তার ভেতরে সোলোগামিতার ধারনা গেঁড়ে বসে। সিদ্ধান্ত নেন, নিজেকেই তিনি বিয়ে করবেন। “আমি আমার স্বজন বন্ধুদের বললাম, ৪০ বছরের জন্মদিনও যদি মনের মানুষ না পাই, আমি নিজেকেই বিয়ে করবো। তবে কোনোদিন যদি এমন পুরুষ পাই যার সাথে ভবিষ্যৎ গড়তে পারি, আমি খুশি হবো। কিন্তু আমার সুখ কখনই তার ওপর নির্ভর করবে না।”

নিজেকে নিজেই বিয়ে করার প্রবণতা উত্তর আমেরিকাতেও ইদানীং বেশ দেখা যাচ্ছে। যুক্তরাষ্ট্রে ‘আই ম্যারিড মি (আমি আমাকে বিয়ে করেছি)’ নামে একটি ওয়েবসাইটে এ ধরণের বিয়ের সামগ্রী বিক্রি হচেছ।

কানাডায় ‘ম্যারি ইয়োরসেলফ ভ্যাংকুভার’ নামে একটি এজেন্সি এ ধরণের বিয়ে আয়োজনে গত একবছর ধরে কাজ করছে। তারা বলছে, একা মানুষের সংখ্যা বাড়তে থাকায় এ ধরণের ‘সোলো’ বিয়ের প্রবণতাও বাড়ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: