সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৫ সেকেন্ড আগে
রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভুটানের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয়

খেলাধুলা ডেস্ক ::
ভুটানের বিপক্ষে ম্যাচটা ছিল বাংলাদেশের বয়সভিত্তিক ফুটবলের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ খেলা। অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের সেই খেলায় স্বাগতিকদের মাঠে ৭৯ মিনিট পর্যন্ত গোলই পেলো না কোনো দল। কি হবে? বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার আশাটা কি এই খেলা থেকেই উবে যাবে? না। ম্যাজিক দেখালেন জাফর ইকবাল। ভারত-মালদ্বীপ ম্যাচের হিরো ৮০ থেকে ৮৪, এই চার মিনিটের মধ্যে দুটি দুর্দান্ত গোল করলেন। তাতে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ভুটানকে ২-০ গোলে হারিয়ে বুধবার বাংলাদেশ আশা ধরে রাখলো।

এর পরের ম্যাচটি নেপাল ও ভারতের। দুই দলেরই পয়েন্ট সমান ৬। ওই ম্যাচে ভারত নেপালকে হারালে বা ওই ম্যাচ ড্র হলেই চ্যাম্পিয়ন বাংলাদেশ। ভারতকে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে হারিয়েছে বাংলাদেশ। তাই ভারত জিতলেও সমান পয়েন্ট নিয়ে বাংলাদেশ শিরোপা জিতবে। ড্র হলে তো পয়েন্ট ব্যবধানে এগিয়ে থেকেই চ্যাম্পিয়ন। কিন্তু নেপাল জিতলে সর্বনাশ। তাদেরও বাংলাদেশের সমান পয়েন্ট হবে। বাংলাদেশকে রবিন রাউন্ড লিগের এই আসরের আগের ম্যাচে হারিয়েছে তারা। ওই জয়ের কারণেই গতবারের চ্যাম্পিয়ন নেপাল এবারো জিতবে শিরোপা। বাংলাদেশের ভক্ত-সমর্থকরা এখন তাকিয়ে নেপাল-ভারত ম্যাচের দিকে। সেই সাথে প্রার্থনাও চলছে।

আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে দারুণ লড়ছিল বাংলাদেশ ও ভুটান। বাংলাদেশ সুযোগ পেয়েছিল। পুরো কাজে লাগানো হয়নি। শেষদিকে হতাশা ছড়ায়। কিন্তু লাল সবুজের যুবারা হতোদ্যম হয়ে পড়েন না। ৮০ মিনিটে ভুটানের ডিফেন্সের কাছ থেকে প্রায় ৩৫ গজ দুরে জাফর বলটা পেয়েছিলেন। ডানপ্রান্ত থেকে বলটা নিয়ে ঢুকে পড়েন। একে একে বাধা এড়ান। তারপর দারুণ এক শটে করে ফেলেন লক্ষ্যভেদ। একক প্রচেষ্টায় দেখার মতো এক গোল! বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে।

৮৪ মিনিটের গোলটি একটা প্রতি আক্রমণের ফসল। এবার বাংলাদেশের বক্সের সামনে ফ্রি কিক পেল ভুটান। তারাও ফিরতে মরিয়া। কিন্তু ওই বল দেয়ালে লেগে ফেরে। সেই বল নিয়ে বাংলাদেশ ছোটে। বাঁ প্রান্ত থেকে আক্রমণ। ভুটানের বড় ডি বক্সের ঠিক কাছে গিয়ে বলটা আসে জাফরের পায়ে। ঢুকে পড়েন বক্সে। ডজে এলোমেলো করেন ডিফেন্ডারকে। তারপর কোনাকুনি এক শিকারী শট! গোলরক্ষক সামলাতে পারেন না। লক্ষ্যভেদ করা জাফরকে নিয়ে আবার উৎসবে মাতে বাংলাদেশ দল। ভুটানের আর ফেরার উপায় থাকেনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: