সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদের অপসারনের দাবীতে প্রতিবাদ সভা

কানাইঘাট প্রতিনিধি::
কানাইঘাট সদর ইউপির চেয়ারম্যান মামুন রশিদ কর্তৃক ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন মূলক প্রজেক্টের লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ এনে তার অপসারনের দাবীতে সদর ইউপি নাগরিক কমিটির ব্যানারে কানাইঘাট বাজারে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় বাজার ত্রিমোহনী পয়েন্টে প্রতিবাদ সমাবেশ শেষে চেয়ারম্যান মামুন রশিদের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ইউনিয়ন পরিষদের উন্নয়ন মূলক কর্মকান্ডের অর্থ আত্মসাতের বিভিন্ন অভিযোগ এনে সদর ইউপি জনসাধারণের পক্ষ থেকে তার অপসারনের দাবীতে লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে দাখিল করা হয়।

নাগরিক কমিটির সভাপতি সদর ইউপির ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান ফয়জুর রহমানের সভাপতিত্বে ও শ্রমিকলীগ নেতা আলমগীর হোসেনের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কানাইঘাট পৌর আ’লীগের আহ্বায়ক জামাল উদ্দিন, ৬নং সদর ইউপি আ’লীগের সভাপতি বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ সমর্থিত প্রার্থী হোসেন আহমদ, আ’লীগ নেতা তৌহিদুর রহমান, আবু শহিদ, নাগরিক কমিটির সদস্য মুহিবুর রহমান, সদর ইউপির ১নং ওয়ার্ড সদস্য আতাউর রহমান, ২নং ওয়ার্ড সদস্য মামুন রশিদ, ৪নং ওয়ার্ড সদস্য ফরিদ আহমদ, ৫নং ওয়ার্ড সদস্য ফজলুল ইসলাম, ৭নং ওয়ার্ড সদস্য আমিন উদ্দিন, ৮নং ওয়ার্ড সদস্য শরিফ উদ্দিন, ৯নং ওয়ার্ড সদস্য আইয়ুব আলী প্রমুখ।

প্রতিবাদ সভায় পরিষদের সদস্য ও বক্তারা তাদের বক্তব্যে বলেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে একক ভাবে পরিষদ চালিয়ে আসছেন। তিনি ইউপি সদস্যদের কোন মতামত না নিয়ে সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের লক্ষ লক্ষ টাকা, বিজিএফ, বিজিটি’র চাল পর্যন্ত আত্মসাত করে আসছেন। কোন রেজুলেশন না করে একক ভাবে তিনি ইউপি সদস্যদের কোন ধরনের গুরুত্ব না দিয়ে তার পছন্দের মহিলা ইউপি সদস্যদের দিয়ে নামে বেনামে প্রজেক্ট চেয়ারম্যান করে এবং তিনি নিজে প্রজেক্ট চেয়ারম্যান হয়ে উন্নয়ন কর্মকান্ডের টাকা লুটপাট করছেন। তার বিরুদ্ধে দুদক সহ বিভিন্ন দফতরে দুর্নীতির অভিযোগ রয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, পরিষদের ৯জন ইউপি সদস্য তার প্রতি অনাস্থা জানিয়ে পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ দিয়েছেন।
সুষ্ঠু তদন্ত সাপেক্ষে চেয়ারম্যান মামুন রশিদকে দুর্নীতির দায়ে অপসারন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়। প্রতিবাদ সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহসিনা বেগমের বরাবরে দায়েরকৃত স্মারকলিপি প্রদানকালে পরিষদের ৯জন ইউপি সদস্য, ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: