সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

”মহিউদ্দিন শীরু ছিলেন আদর্শবান সৃজনশীল ও খোলা মনের মানুষ”

ডেইলি সিলেট ডেস্ক ::
বিশিষ্ট কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষাবিদ ও রাজনৈতিক ব্যক্তিত্ব মহিউদ্দিন শীরুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গত সোমবার মহিউদ্দিন শীরু স্মৃতি পরিষদ ও পরিবারের যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল সকাল ১০টায় হজরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে খতমেকোরআন, বাদ আছর মিলাদ মাহফিল ও দোয়া এবং পরে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবদন।
মিলাদ ও দোয়া মাহফিল এবং পরে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদনে উপস্থিত ছিলেন মহিউদ্দিন শীরু স্মৃতি পরিষদের সভাপতি ও দৈনিক উত্তর পূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল, মরহুমের ভ্রাতা অ্যাডভোকেট নূর উদ্দিন আহমদ, হজরত শাহ মোস্তফা রহ. ওয়াকফ এস্টেটের মুতাওয়াল্লি সৈয়দ খলিল উল্লাহ জুনেদ, বীর মুক্তিযোদ্ধা মো. শামসুল আলম, সাহিত্যিক ও গবেষক সৈয়দ মো. তাহের, পরিষদের সদস্য শফিকুর রহমান শফিক, মাসুম আহমদ চৌধুরী, সাংবাদিক এম.এ ওয়াহিদ চৌধুরী, কবি সুমন খান, হাফিজ সালাহ উদ্দিন, মো. আনোয়ার, মরহুমের সন্তান ওয়াজি আহমদ ওমু, মাওলানা কারি আবু ইউসুফ চৌধুরী, মাওলানা সাইফুদ্দিন, মাওলানা জাকির হোসাইন, কারি ফয়জুল হক, আব্দুস ছালাম, হাবিবুল্লাহ, জমির উদ্দিন, মাওলানা শরাফত আলী, হাফিজ সিরাজুল হক, মো. শাহনূর আলী, কারী মো. আবুল লেইছ, হাফিজ মো. দিলওয়ার হোসেন, হাফিজ নুরুল ইসলাম, কারি মো. ইসহাক মিয়া। মিলাদ মাহফিল পরিচালনা করেন হাফিজ আব্দুস সালাম। মিলাদ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা আবু ইউসুফ চৌধুরী।
পরিষদের সভাপতি আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে দোয়াপূর্ব আলোচনায় সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল বলেন, মহিউদ্দিন শীরু একজন আদর্শবান, সৃজনশীল ও খোলা মনের মানুষ ছিলেন। তার অবদান স্মরণীয় হয়ে থাকবে। মহিউদ্দিন শীরু আত্মার মাগফেরাত চেয়ে উপস্থিত সকলের নিকট দোয়া কামনা করেন। তিনি আরো বলেন, আমাদের সিলেটের আরেক কৃতীসন্তান সাবেক মন্ত্রী সৈয়দ মহসিন আলী আমাদের মধ্যে নেই। তিনিসহ মহান মুক্তিযুদ্ধ ও দেশ গড়ায় যারা অবদান রেখে পরলোকগমন করেছেন, তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করেন। সৈয়ীদ আহমদ বহলুল বলেন, দেশ আজ মহাদুর্যোগের মুখোমুখি। এই মহাদুর্যোগ থেকে আল্লাহ পাক যেন আমাদের দেশ ও জাতিকে রক্ষা করেন। পরিশেষে রোহিঙ্গা মুসলমানদের ইজ্জত-আবরু আল্লাহ যেন হেফাজত করেন এই প্রার্থনার আবদার জানিয়ে উপস্থিত সকলের নিকট পরিষদের পক্ষ থেকে কৃতজ্ঞতা স্বীকার করেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: