সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টুইটার লাইট সংস্করণ আসছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক ::
বিভিন্ন ধরনের নেটওয়ার্ক জটিলতা ও ডাটা খরচ কমাতে গুগল প্লেস্টোরে যুক্ত হতে যাচ্ছে টুইটার লাইট ভার্সন মোবাইল অ্যাপ। টুইটার লাইট সংস্করণটি পরীক্ষামূলকভাবে শুধু ফিলিপাইনের ব্যবহারকারীদের জন্যই উন্মুক্ত করা হয়েছে।

টুইটারের এক মুখপাত্র জানিয়েছেন, ফিলিপাইনের মোবাইল নেটওয়ার্ক অনেক ধীরগতিতে কাজ করে। তিনি আরও জানান, ডাটা প্ল্যানগুলোরও দাম বেশি। তাই সেখানে সীমিত আকারের অ্যাপগুলোই বেশি জনপ্রিয়। তাই টুইটারের মূল অ্যাপের চেয়ে এর লাইট সংস্করণটি ব্যবহার করাই হবে ডাটা খরচ কমানোর সহজ সমাধান। অ্যাপটি নিয়ে এখনও পরীক্ষা-নিরীক্ষা চলছে। পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করেই বৈশ্বিক বাজারে অ্যাপটি উন্মুক্ত করার সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে সারা বিশ্বে টুইটার ব্যবহারকারীর সংখ্যা ৩২৮ মিলিয়ন। এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই টুইটার ব্যবহারকারীর সংখ্যা ৬৮ মিলিয়ন। যুক্তরাষ্ট্রের বাইরে টুইটারকে জনপ্রিয় করে তুলতে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য টুইটার লাইট অ্যাপটি তৈরির সিদ্ধান্ত নেয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি। অ্যাপটির আকার হবে মাত্র ৩ এমবি। ব্যবহারকারীরা চাইলে এর সেটিংসে গিয়ে ভারি ছবি কিংবা ভিডিও দেখার অপশন বন্ধ করে রাখতে পারবেন। টুইটারের লাইট অ্যাপটি অ্যান্ড্রয়েড ৫ থেকে শুরু করে সর্বশেষ সংস্করণের অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যাবে। খুব শিগগির বৈশ্বিক বাজারে সবার জন্য টুইটার লাইট অ্যাপটি উন্মুক্ত করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: