সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাত্রত্ব বাতিল শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ২ জনের

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা ::

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের ছাত্রত্ব বাতিল করা হয়েছে। একই সাথে মেহেদী হাসান শিবলী নামক অপর এক ছাত্রের ছাত্রত্বও বাতিল হয়। নীতিমালা অনুযায়ী কোর্স অসম্পূর্ণ থাকায় তাদের বিরোদ্ধে এ ব্যবস্থা নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ১৪৯তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইমরান খান ও মেহেদী হাসান শিবলী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এছাড়া অসমাপ্ত কোর্স সম্পন্নের জন্য নতুন নীতিমালা প্রণয়ন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন ।

নতুন নীতিমালা অনুযায়ী কোনো শিক্ষার্থী নির্ধারিত ৮ (আর্কিটেকচারে বিভাগের জন্য ১০) সেমিস্টারের অতিরিক্ত সর্বোচ্চ ৪ সেমিস্টার নিতে পারবে। সেক্ষেত্রে সর্বশেষ যে সেমিস্টারের পরীক্ষায় ৮০% কোর্স সম্পন্ন করেছে অথবা পরীক্ষায় অংশগ্রহণ করেছে, এর ঠিক পরবর্তী সেমিস্টারে ভর্তি হয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার সুযোগ পাবে। ৮০% যাদের কোর্স শেষ হবে তারা আরও ২ সেমিস্টার ভর্তির সুযোগ পাবে। এ শর্ত পূরণ না হলে ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

ইমরান খানের একাডেমিক ফলাফল থেকে জানা যায়, তিনি ১৪০ ক্রেডিট কোর্সের মধ্যে মাত্র ২৪ ক্রেডিট সম্পন্ন করেছেন। যা মোট ক্রেডিটের ১৭%। নীতিমালা অনুযায়ী ৮০% কোর্স সম্পন্ন না করায় তার ছাত্রত্ব বাতিল করা হয়। অন্যদিকে মেহেদী হাসান শিবলীর ৫০% কোর্স সম্পন্ন করায় তারও ছাত্রত্ব বাতিল হয়েছে।

এ বিষয়ে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, শিক্ষার্থীদের অসমাপ্ত কোর্স সম্পন্নের জন্য নতুন নীতিমালা প্রণয়ন করা হয়েছে। এ নীতিমালা অনুযায়ী দুইজন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল হয়েছে।

এ বিষয়ে ইমরান খান বলেন, আমার বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবনে আমি চার বছরেরও অধিক সময় দেশ-বিদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলাম, এখনও চিকিৎসা নিচ্ছি। সমস্ত মেডিকেল রিপোর্টসহ আমি পুনরায় ভর্তির আবেদন করব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: