সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অন্তর্বাসের সঙ্গে ভারতের মানচিত্র! অনলাইনে ঝড়

আন্তর্জাতিক ডেস্ক ::
ভারতকে নিয়ে আবারও বিতর্কিত মন্তব্য করলেন অস্ট্রেলিয়ার সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান। শুরুটা করেছিলেন ভারতের ক্রিকেটার বিরাট কোহলিকে নিয়ে। কোহলিকে সরাসরি ঝাড়ুদারের সঙ্গে তুলনা করেছিলেন। এবার বিদ্রুপের ভাষা আরও বড়। ভারতের মানচিত্র নিয়ে প্রশ্ন তুলেছেন সাংবাদিক ডেনিস।

ইন্দোরে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ানডে চলাকালীনই এমন একটি ছবি পোস্ট করলেন ওই সাংবাদিক, যা ইতোমধ্যে ঝড় তুলেছে নেটদুনিয়ায়।

রোববার নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেন ডেনিস। যেখানে দেখা যাচ্ছে, জম্মু-কাশ্মীর ছাড়াই আছে ভারতের একটি মানচিত্র। আর তার পাশেই একটি নারীর অন্তর্বাস। আর সেই অন্তর্বাসের সঙ্গেই তুলনা করে বসেন ভারতীয় মানচিত্রের। ফ্রিডম্যান লেখেন, ‘ফেসবুকে একজন মহিলা আমাকে এটা পাঠিয়েছেন। কিন্তু বুঝতে পারছি না কেন ওই ছবিটার মাধ্যমে ভারতের মানচিত্র বোঝাতে চেয়েছেন।’

এর আগে গত ১২ সেপ্টেম্বর বিরাট কোহলিকে ঝাড়ুদার বলে বিতর্কে জড়িয়েছিলেন এই ডেনিস ফ্রিডম্যান। নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেন, যেখানে বিরাটের হাতে একটি ঝাড়ু ছিল। আর সঙ্গে লেখেন, ‘বিশ্ব একাদশের ম্যাচের আগে ঝাড়ুদাররা স্টেডিয়াম পরিস্কার করছেন।’

কিন্তু বিরাটকে ঝাড়ুদার বলায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনা করেন ডেনিসের। এবারও অবশ্য ছাড় পেলেন না তিনি। সমালোচনার ঝড় বয়ে যায় নেটদুনিয়ায়। তাঁকে তীক্ষ্ণ বাক্যবাণে বিদ্ধ করেন অনেকেই। কেউ কেউ আবার ডেনিসের জবাবে অস্ট্রেলিয়ার মানচিত্র বিকৃত করে ছবি পোস্ট করেন।

সূত্র: এবেলা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: