সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাস্তা সম্প্রসারণে নগরবাসী স্বত:স্ফুর্ত সমর্থন দিচ্ছেন: মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক ::
নয়াসড়ক-চৌহাট্টা রাস্তার সম্প্রসারণ কাজের অংশ হিসেবে জামেয়া ইসলামিয়া হোসাইনিয়া মিরবক্সটুলা মাদ্রাসার উত্তর পাশের ভবন ভাঙার কাজ শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। যানজট নিরসনসহ নগরবাসীর স্বাচ্ছ্যন্দে চলাচল নিশ্চিত করতেই সিসিক মেয়রের আহ্বানে সাড়া দিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ রাস্তার সম্প্রসারণে মাদ্রাসা ভবনটির জায়গা ছেড়ে দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা হোসাইন আহমদ মদনী(র.) এর স্মৃতি বিজড়িত এই মাদ্রাসার সম্মুখের ভবন ভাঙ্গার কাজ শুরু করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় সিটি কর্পোরেশনের উপ প্রকৌশলী ইসমাইলুর রহমান সহ সিসিকের কর্মকর্তা ও মাদ্রাসার দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভবন ভাঙ্গার কাজের উদ্বোধনকালে সিসিক মেয়র আরিফ বলেন, রাস্তা সম্প্রসারণ কাজে সিলেট নগরীর মানুষ স্বত:স্ফুর্ত সমর্থন পেয়েছেন তিনি। এরই ধারাবাহিকতায় মিরবক্সটুলা মাদ্রাসার ম্যানেজিং কমিটি রাস্তার সম্প্রসারণ কাজে সহযোগিতার হাত প্রসারিত করেছেন।

তিনি বলেন, যুক্তরাজ্য প্রবাসীরা লন্ডন থেকে ফোন করে রাস্তা সম্প্রসারণের জন্য জায়গা ছেড়ে দিচ্ছেন। এই এলাকার জমির মূল্য শতক প্রতি ৫০ লাখ টাকা মূল্য হলেও সম্পূর্ণ বিনামূল্যে জায়গা ছেড়ে দিচ্ছেন মালিকরা। এটি বাংলাদেশে একটি বিরল উদাহরণ হয়ে থাকবে বলেও জানান মেয়র আরিফ।

তিনি বলেন, সকলের সহযোগিতার কারণে অল্প সময়ে সড়কটি প্রশস্ত হবে। তিনি আল্লাামা হোসাইন আহমদ মদনী(র.) এর নামে নয়াসড়ক পয়েন্টে চত্বর নির্মাণ করা হবে বলেও উল্লেখ করেন।

মেয়র জানিয়েছেন, নগরীর চৌহাট্টা থেকে নয়াসড়ক পয়েন্ট পর্যন্ত সড়ক প্রশস্তকরণে ব্যয় হচ্ছে প্রায় তিন কোটি টাকা। প্রয়োজনে বরাদ্ধ আরো বাড়ানো হবে বলে জানান তিনি। সড়ক প্রশস্থকরণ কাজ করায় নগরবাসীর সাময়ীক অসুবিধার জন্য দু:খ প্রকাশ কওে মেয়র বলেন, এই সড়কের কাজ দ্রুত এগিয়ে চলছে। কাজ শেষ হলে এই সড়কে আর কোন যানজট থাকবেনা বলে আশা প্রকাশ করেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: