সর্বশেষ আপডেট : ২১ সেকেন্ড আগে
শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবিতে সিলেট জমিয়তের বিক্ষোভ সমাবেশ

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানাদের উপর অং সান সু চির সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীদের অমানবিক নির্যাতন, খুন, ধর্ষণ, বাড়িঘর পুড়িয়ে দেয়ার প্রতিবাদে ও গণহত্যা বন্ধের দাবিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহসভাপতি ও সিলেট জেলা সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন।
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল সোমাবার বিকেলে দলীয় কার্যালয় ধোপাদিঘির পূর্বপারস্থ আল-ফালাহ টাওয়ারের সামনে থেকে জমিয়তে উলামায়ের ইসলামের নেতাকর্মীরা মিছিল বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে পথসভায় মিলিত হন।
মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন বলেন, কথিত শান্তিতে নোবেল পুরস্কারপ্রাপ্ত অং সান সুচি পৃথিবীতে সবচেয়ে ঘৃণিত হত্যাকারী। সু চি পৃথিবীর সর্বকালের সকল হত্যাকান্ডের চেয়েও বীভৎসভাবে মানুষ খুন করছেন। সুচির সেনাবাহিনী যেভাবে মানুষ খুন করছে, সেভাবে মানুষ জানুয়ারকেও হত্যা করে না। সু চি মানুষ ও মানবতার কলংক। তিনি মানুষরূপী এই রাক্ষসী সু চির বীভৎস হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচারের জন্য বিশ^ নেতৃবৃন্দের প্রতি তিনি আহবান জানান। মাওলানা শায়খ জিয়া উদ্দিন রোহিঙ্গা নির্যাতন বন্ধের মিয়ানমার সরকারকে উপর্যুপরি চাপ প্রয়োগ করার জন্য মুসলিম বিশে^র শীর্ষ নেতৃবৃন্দের প্রতি কার্যকর পদক্ষেপ নেয়ার জোর দাবি জানিয়ে বলেন, রোহিঙ্গা গণহত্যা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কেও মানবতার পক্ষে আওয়াজ তুলতে হবে। প্রয়োজনে অর্থনৈতিক অবরোধ আরো করতে হবে এবং মুসলিম সংখ্যালঘুদের ওপর নৃশংস গণহত্যা পরিচালনার দায়ে এবং মানবতাবিরোধী অপরাধের কারণে মিয়ানমার সরকারকে আন্তর্জাতিক অপরাধ আদালতের কাঠগড়ায় দাঁড় করানোর উদ্যোগে নিতে হবে। অং সান সু চি বিশে^র এক নম্বর জঙ্গি। খুনি হিসেবে তার বিরুদ্ধে মামলা দায়ের করে শাস্তির ব্যবস্থা করতে হবে।
তিনি সরকারের উদ্দেশে বলেন, বাংলাদেশের স্বার্থ অক্ষুন্ন রেখে রোহিঙ্গা মুসলমানদের মানবিক ও নাগরিক অধিকার প্রতিষ্ঠার এবং গণহত্যা বন্ধ ও তাদেরকে সম্মানের সাথে স্বদেশে ফিরিয়ে নিয়া জন্য কূটনৈতিক তৎপরতা জোরদার করুন। কফি আনান সুপারিশ বাস্তবায়ন করতে হবে। মিয়ানমার কথা না শুনলে তাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করুন। বিশে^র কোটি কোটি তৌহিদি জনতা আপনাদের পাশে থাকবে। রোহিঙ্গা শরণার্থী সমস্যার স্থায়ী সমাধানে প্রধানমন্ত্রীকে অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান। শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা শায়খ আব্দুস শহীদ গলমুকাপনি।
সিলেট জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান ও মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুযযামানের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা শায়খ আব্দুস শহীদ গলমুকাপনি, জামেয়া তোয়াক্কুলিয়া রেঙ্গা মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান, মাওলানা মুশাহিদ আলী, মাওলানা আব্দুল মতিন নাদিয়া, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, সহসভাপতি মাওলানা খয়রুল হোসাইন, আব্দুল গফফার ছয়ঘরি, জেলা যুগ্ম সম্পাদক মাওলানা আসরারুল হক, সহ সম্পাদক মাওলানা আব্দুল মালিক কাসেমী, মাওলানা নূর আহমদ কাসেমী, মাওলানা আব্দুল মুকিত চৌধুরী, মহানগর যুগ্ম সম্পাদক কারি মাওলানা সিরাজুল ইসলাম, আলহাজ¦ জুবায়ের আল মাহমুদ, সৈয়দ সলিম কাসেমী, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম. সাইফুর রহমান, হাফিজ আলী হোসাইন, মুফতি মতিউর রহমান, মাওলানা সদরুল আমিন, মাওলানা ওলিউর রহমান, মুফতি খন্দকার হারুনুর রশীদ, হাম্মদ আহমদ গাজীনগরি, মাওলানা সালেহ আহমদ শাহবাদী, আতিকুর রহমান নগরী, হাফিজ কবির আহমদ, মহানগর যুব জমিয়ত সভাপতি মাওলানা কবির আহমদ, হাফিজ কবির আহমদ, ছাত্র জমিয়ত সভাপতি মো. লুৎফুর রহমান, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা তোফায়েল আহমদ উসমানী, মাওলানা মখতার হোসাইন, হাফিজ আব্দুস সালাম, হাজি একরামুল আজিজ, মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা আব্দুর রাজ্জাক, আব্দুল হামিদ খান, এমাদ উদ্দিন সালিম, হাফিজ ফরহাদ আহমদ, ফয়েজ উদ্দিন, এহিয়া হামিদী, হাফিজ আব্দুর করিম দিলদার, মাওলানা মতিউর রহমান, হাফিজ মনসুর বিন সালেহ, মুজাহিদুল ইসলাম খালেদ, আবু সুফিয়ান, আতিকুর রহমান, আবু বকর সিদ্দিক, আতিকুর রহমান মাহফুজ । এছাড়া বিক্ষোভ মিছিল ও সমাবেশে ৫ সহ¯্রাধিক জনতা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: