সর্বশেষ আপডেট : ৫৭ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উ. কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়নি: পেন্টাগন

আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র, পিয়ংইয়ংয়ের এমন অভিযোগকে প্রত্যাখ্যান করেছে পেন্টাগন। তারা উত্তর কোরিয়ার ওই বিবৃতিকে ‘অদ্ভুত’ বলে উল্লেখ করে মার্কিন বিমান ভূপাতিত করার ব্যাপারে সতর্কতা অবলম্বনের আহ্বান জানান।
এ নিয়ে জাতিসংঘের এক মুখপাত্র বলেছেন, দেশ দুটির এমন অগ্নিগর্ভ উস্কানি মারাত্মক ভুল বোঝাবুঝির জন্ম দিতে পারে। দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকেও বলা হচ্ছে, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া যেভাবে একে অপরকে দোষারোপ করছে এবং পুন:পুন: হুমকি দিচ্ছে, তাতে এ অঞ্চলে যেকোনো মুহূর্তে সংঘাত বেঁধে যেতে পারে, যা নিয়ন্ত্রণ করা কারো পক্ষেই সম্ভব হবেনা।
এর আগে, উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাদের দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তাছাড়া সোমবার নিউ ইয়র্কে রি ইয়ং হো আরো বলেন, যুক্তরাষ্ট্রের বোমারু বিমানকে ভূপাতিত করার অধিকার রয়েছে তার দেশের। পররাষ্ট্রমন্ত্রী বলেন, যখন মার্কিন বোমারু তাদের দেশের আকাশসীমায় থাকবে তখন এই অধিকার প্রযোজ্য। বিশ্বের ভালো করে মনে রাখা উচিত যুক্তরাষ্ট্রই প্রথম যুদ্ধ ঘোষণা করেছে।
উত্তর কোরিয়ার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে উভয় দেশ বেশ কয়েকদিন ধরেই কথার যুদ্ধে জড়িয়ে পড়েছে। গত কয়েক সপ্তাহের উত্তেজনার পরও বিশেষজ্ঞরা সরাসরি যুদ্ধের আশঙ্কা কম বলে মনে করছেন। শনিবার জাতিসংঘের উত্তর কোরীয় পররাষ্ট্রমন্ত্রীর ভাষণের পর মার্কিন প্রেসিডেন্ট টুইটারে জবাব দিয়েছেন। ট্রাম্প টুইটে বলেছেন, যদি উত্তর কোরিয়া বাগাড়ম্বর চালিয়ে যায় তাহলে দেশটির নেতা কিম জং উন বেশিদিন থাকবেন না। বিবিসি ও সিএনএন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: