সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল কিশোরী, আটক ২

মো.মোস্তাফিজুর রহমান,কমলগঞ্জ:: তিন দিনের ব্যবধানে আবারো মাদ্রাসায় পড়ুয়া ১২ বছরের কিশোরী ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। একই সঙ্গে বিয়ে করার অপরাধে বর ও কনের বাবাকে থানা হাজতে প্রেরণ করেছেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক। সোমবার ২৫ সেপ্টেম্বর বিকালে উপজেলার উবাহাটা গ্রামের এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী অফিসের কার্যালয় সূত্রে জানা যায়, কমলগঞ্জ সদর ইউনিয়নের উবাহাটা গ্রামের আব্দুল বাছিতের মেয়ে কওমি মাদ্রাসার ছাত্রী কিশোরী মোছা: শারমীন বেগম (১২) সঙ্গে একই গ্রামের আবুল হোসেনের ছেলে জহির আলম (২৮) সাথে সোমবার কোন ধরনের আয়োজন ছাড়াই নীরবে বিয়ের প্রস্তুতি চলছিল। বাল্য বিবাহের খবর স্থাণীয় এক সাংবাদিক জানতে পেরে কমলগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ মাহমুদুল হককে জানালে তিনি বিকাল সাড়ে ৩টায় প্রশাসনের লোকজন নিয়ে কনের বাড়িতে হাজির হয়ে বিয়ে বন্ধ করেন।
বাল্য বিবাহ বন্ধ করে কনের বাবা আব্দুল বাছিত মিয়া, বর জহির আলম ও বরের বাবা আবুল হোসেনের কে নিয়ে ইউএনও নিজ কার্যালয়ে নিয়ে এসেছে জিজ্ঞাসাবাদকালে বেরিয়ে আসে আসল তথ্য। পরে স্থানীয় মহিলা মেম্বারের জিন্মায় কিশোরী মেয়েটিকে বাড়িতে পৌছে দেন এবং মেয়েটির লেখাপড়ার খরচ বহন ঘোষনা দেন। বর জহির আলম(২৮) ও অল্প বয়েসে মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে পুলিশ ডেকে এনে কনের বাবা আব্দুল বাছিত কে থানায় সোর্পাদ করেন।

কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদুল হক বলেন, বাল্য বিবাহ মুক্ত করতে প্রশাসন কাজ করছে। তার অংশ হিসাবে আরেকটি বিবাহ ভেঙ্গে দেয়া হলো। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, চাতুরীপনা করে বয়স বাড়িয়ে জন্ম নিবন্ধন কার্ড তৈরীর বিষয়টি খতিয়ে দেখা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: