সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রুবির ভিডিও আমলে নিতে পিবিআইকে আদালতের নির্দেশ

বিনোদন ডেস্ক:: অমর নায়ক সালমান শাহ’র মৃত্যু রহস্য নিয়ে গেল মাসের প্রথম সপ্তাহে ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন সুলতানা রুবি নামে এক আমেরিকা প্রবাসী। সেখানে তিনি দাবি করেন, আত্মহত্যা নয়, সালমান শাহ খুন হয়েছিলেন। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সেই পরিকল্পনার অন্যতম একজন সালমানের স্ত্রী সামিরা। জড়িত তার পরিবারও।

ওই ভিডিও প্রকাশের পর তোলপাড় শুরু হয় দেশজুড়ে। এরপর আরও বেশ কিছু ভিডিও প্রকাশ করে ঝিমিয়ে পড়া ইস্যুুটিকে উস্কে দেন রুবি। ২১ বছর ধরেই রহস্য হয়ে থাকা সালমানের মৃত্যুর ঘটনাটি নতুন করে আলোচনায় আসে তখন। দেশজুড়ে সালমান ভক্তরা রুবির ভিডিওটি আমলে নিয়ে তার সুষ্ঠু তদন্তের মাধ্যমে সালমানের খুনিদের শাস্তি নিশ্চিত করতে সরকারকে অনুরোধ করেন। সালমান শাহের মা নীলা চৌধুরীও একই দাবি করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেন।

অবশেষে সেই ভিডিওগুলো আমলে নিতে সালমান শাহের হত্যা মামলা পুনঃতদন্তের দায়িত্বে থাকা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে সিএমএম আদালত। আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার এই আদেশ দেন।

এর আগে আজ সোমবার আদালতে হাজির হয়ে সালমান শাহ হত্যা মামলার আইনজীবী ফারুক আহম্মদ সিএমএম আদালতের কাছে তিনটি দাবি করে লিখিত একটি আবেদন করেন। দাবিগুলো ছিলো- রুবির ভিডিও সাক্ষী হিসাবে আমলে নেওয়া হোক, সালমান হত্যার অন্যতম আসামী রিজভী আহমেদকে পুনরায় গ্রেফতার করতে পরোয়ানা জারি এবং সালমান হত্যা মামলাটি নির্দিষ্ট সময় শেষ করার আবেদন।

এই আবেদনের প্রেক্ষিতে প্রথম দাবিটি আমলে নিয়েছেন আদালত। সালমান শাহের মৃত্যু নিয়ে রুবি সুলতানা যেসব তথ্য ভিডিও বার্তায় দিয়েছেন সেগুলো তদন্ত করার প্রয়োজন আছে মনে করে ভিডিওগুলো আমলে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এই মামলার দায়িত্বে থাকা পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম আদালতের আদেশ সম্পর্কে বলেন, ‘আদালতের নির্দেশ অনুযায়ী রুবি সুলতানার ভিডিওগুলোকে গুরুত্ব সহকারেই আমলে নেয়া হবে। সালমান শাহ ‘আত্মহত্যা’করেছেন, নাকি তাকে হত্যা করা হয়েছে’- এই তদন্তের স্বার্থেই এটি করা হবে। প্রয়োজন হলে রুবি সুলতানাকেও দেশে ফিরিয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’

তবে সালমান শাহ হত্যা মামলার আইনজীবী ফারুক আহম্মদের করা আবেদনের বাকি দুটি দাবি প্রসঙ্গে কোনো বক্তব্য ছিলো না আদালতের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: