সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান চায় : তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক:: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অং সান সুচির প্রস্তাবিত আলোচনা হতে পারে, কিন্তু বাংলাদেশ চায় রোহিঙ্গা উদ্বাস্তু সমস্যার স্থায়ী সমাধান। আর এজন্য জাতিসংঘে প্রধানমন্ত্রীর প্রস্তাবের ভিত্তিতে বাংলাদেশ-মিয়ানমার-জাতিসংঘের ত্রিমুখী ব্যবস্থাপনায় রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরৎ, নাগরিকত্ব ও ক্ষতিপূরণ প্রদান, পুনর্বাসন করা এবং মানবতাবিরোধী অপরাধীদের বিচারের বিকল্প নেই।

আজ রবিবার কক্সবাজারের উখিয়ায় থ্যাংখালী শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের জন্য জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ত্রাণ বিতরণ শেষে বিকেলে কুতুপালং শরণার্থী শিবিরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন তিনি।

ইনু বলেন, ‘রাজাকার-জামায়াত-বিএনপি ছাড়া দেশবাসী ও বিশ্ববাসী সবাই শেখ হাসিনার পাশে রয়েছেন। রাজনীতিকে পাশে সরিয়ে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে শেখ হাসিনা যখন শরণার্থীদের রক্ষা ও সংকট নিরসনে শান্তিপূর্ণ উদ্যোগ নিয়েছেন, তখন বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ তারা এক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি।

তথ্যমন্ত্রী এসময় রোহিঙ্গা উদ্বাস্তুদের মানবিক সহায়তা দিতে এগিয়ে আসায় কক্সবাজার ও বান্দরবানবাসী, প্রশাসনিক কর্মচারিবৃন্দ ও দেশ ও বিদেশে সঠিক চিত্র তুলে ধরার জন্য সকল গণমাধ্যমকে আন্তরিক ধন্যবাদ জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: