সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তথ্যপ্রযুক্তির জোয়ারে ভাসছে বিশ্ব,বাংলাদেশও পিছিয়ে নেই – জেলা প্রশাসক

সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার বলেছেন, তথ্যপ্রযুক্তির জোয়ারে ভাসছে বিশ্ব। নিত্যনতুন আবিষ্কার সৃষ্টি করছে বিস্ময়। বাংলাদেশও পিছিয়ে নেই। বিজ্ঞানকে আকর্ষণীয়, মজার এবং উপভোগ্য করে তুলতে হবে, যাতে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা সহজেই বিজ্ঞান শিখতে পারে। ভবিষ্যতে ক্ষুদে বিজ্ঞানীদের মধ্য থেকেই উদ্ভাবক বেরিয়ে আসবে। তাদের উদ্ভাবিত প্রযুক্তি ব্যবহার করবে বিশ্বের মানুষ। মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা জাতীয় পর্যায়ে এসেছে। এর মাধ্যমে তাদের মধ্যে বিজ্ঞান চর্চার আগ্রহ গড়ে উঠছে। তিনি বলেন, যে জাতি বিজ্ঞানমনস্ক নয়, সে জাতি সমৃদ্ধির বিভিন্ন স্তরে পিছিয়ে পড়বে। কারণ জীবন বাঁচাতে, জীবন সাজাতে এবং জীবনকে এগিয়ে নিতে বিজ্ঞান চর্চার প্রয়োজন।

তিনি ২৪ সেপ্টেম্বর রোববার বিকেল ৩টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে তৃতীয় বিজ্ঞান মেলার সমাপনী দিন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষিকা বাবলি পুরকায়স্থের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়েত মোঃ
সাহেদুল ইসলাম।
সহকারী শিক্ষক কোহেলী রায়ের উপস্থাপনায় উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষিকা (দিবা) নুসরত হক, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) মমতাজ বেগম, বিজ্ঞান মেলা কমিটির আহ্বায়ক সহকারী শিক্ষিকা শাহানা বেগম, সমন্বয়কারী ছিলেন, সহকারী শিক্ষক রেজাউল করিম, সার্বিক সহযোগিতায় ছিলেন, মোঃ গোলাম দস্তগীর।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী নুহা ও কোরআনের তরজমা করে মারিয়াম, গীতা পাঠ করে অদিতি। সমাপনী দিনে বিচারকের দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী। তৃতীয় বিজ্ঞান মেলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। এতে শারদ সীমন্তিনী ত্রিধা ও তার দল প্রথম স্থান অধিকার করে, পুষ্পিতা শিকদার ও তার দল হয় ২য় এবং তাসফিয়া জাহান ও তার দল ৩য় স্থান অধিকার করে। – বিজ্ঞপ্তি

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: