সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২২ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

”চিকিৎসকদেরকে মানবতা ও মানবিক গুণাবলী ধারণ করে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে”

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)-এর কেন্দ্রীয় সভাপতি, সাবেক সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেছেন, চিকিৎসকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা বিধানের জন্য সরকার আইন প্রণয়ন এবং বাস্তবায়ন করছে। পাশাপাশি ডিভিসির মাধ্যমে সহকারী অধ্যাপক এবং সহযোগী অধ্যাপকের পদ সৃষ্টি করে স্বাস্থ্যসেবায় আরো বেশি ভূমিকা রাখার জন্য উদ্বুদ্ধ করছে। চিকিৎসকদেরকে মানবতা এবং মানবিক গুণাবলী ধারণ অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।
সিলেট জেলা চিকিৎসক পরিবার-এর উদ্যোগে বিএমএ’র নবনির্বাচিত কেন্দ্রীয় নেতৃবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে গত শুক্রবার নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গোলাপগঞ্জের ইউএইচএফপিও ডা. তউহীদ আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর ভাইস চ্যান্সেলর ও বিএমএ’র সদস্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সংগঠনের সদস্য ও সাবেক মহাসচিব ডা. শফিকুর রহমান, সদস্য ডা. কামরুল হাসান মিলন, সদস্য ডা. মো. জাহিদ হোসেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা. ইসমাঈল ফারুক, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, সিলেট-এর উপপরিচালক ডা. লুৎফুন নাহার জেসমিন, ডা. মোয়াজ্জেম হোসেন খান চৌধুরী। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন জেলা উপজেলার স্বাস্থ্যবিভাগের কর্মকর্তাসহ সিভিল সার্জন সিলেট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বর্তমান রোহিঙ্গা সমস্যার প্রতি দৃষ্টিপাত করে আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর হৃদয়ে মানবতার জন্য অনেক দরদ। না হলে তিনি কেমন করে ঘোষণা করেন আমি খেলে এই মানুষগুলো। তিনি রোহিঙ্গাদের পাশে দাঁড়াবার চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের প্রতি আহবান জানান।
প্রধান বক্তার বক্তব্যে বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী দুলাল বলেন, রোগীদেরকে বোঝা নয়, আতœীয় মনে করে সেবা দিতে হবে। তাদেরকে ভালোবাসতে হবে। প্রত্যেক উপজেলায় স্বাস্থ্যকর্মীরা যাতে পরিপূর্ণভাবে স্বাস্থ্যসেবা দিতে পারে সেজন্য তাদের জন্য সরকারের গাড়ির ব্যবস্থা দেওয়ার জন্য প্রস্তাব গৃহীত হয়েছে। এবং অনারারী চিকিৎসকদের চাকরীকে স্থায়ী করা হবে। মানুষের প্রতি মানবিক মূল্যবোধ নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলার জন্য আমাদেরকে ভূমিকা রাখতে হবে।
সভাপতির বক্তব্যে সিলেটের সিভিল সাজর্ন ডা. হিমাংশু লাল রায় বলেন, বিএমএ’র বর্তমান নেতৃত্বের হাত ধরে বাংলাদেশে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে এক অভাবনীয় পরিবর্তন হয়েছে। দেশের কল্যাণের জন্য চিকিৎসকরা যদি আরো বেশি আন্তরিকতা এবং দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন তবে দেশের স্বাস্থ্যসেবার চিত্রখানি বদলে যাবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: