সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ২৭ সেকেন্ড আগে
শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ঘাস কেটে সাংবাদিক হইনি, রিপোর্ট সত্যি, ডাবল চেক করে কলকাতা থেকে করেছি’

নিউজ ডেস্ক:: ভারতের সিনিয়র সাংবাদিক সুবীর ভৌমিক তার প্রতিবেদনে দাবি করেছেন, ২৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করা হয়। ঘটনার সঙ্গে তার নিরাপত্তারক্ষীরা জড়িত। বিষয়টি নিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির লাইভে এসে নিজের অবস্থান জানিয়েছেন তিনি।

সুবীর ভৌমিক বলেন, আমার ৩৭ বছরের সাংবাদিকতার জীবনে তো ঘাস কেটে সাংবাদিক হইনি। রিপোর্ট সত্য এবং কলকাতা থেকে বসে ডাবল চেক করেই নিউজ করেছি। উপস্থাপিকার প্রশ্নের জবাবে তিনি বলেন, বিবিসিকে এই নিউজ না দেয়ার কারণ হচ্ছে আমি এখন বিবিসিতে কর্মরত নই, তারপরও মাঝে মাঝে লিখি। আমি বাংলাদেশের সংশ্লিষ্ট যে সূত্রের কাছ থেকে নিউজ পেয়েছি তা নির্ভরযোগ্য। এটা নিয়ে যারা প্রশ্ন তুলছেন তারাই ভালো বলতে পারবেন কেন তুলছেন।

 

সুবীর ভৌমিক আরো বলেন, কলকাতায় বসেই আমি সবার আগে বাংলাদেশে অনুপ চেটিয়া গ্রেফতার হয়েছে। ৫ দিন আগেই আমি বিডিনিউজকে এই নিউজ দিয়েছিলাম। কিন্তু তারা তা প্রকাশ করেনি। পরে বাপ বাপ বলে নিউজ নিয়েছে।

সুবীর ভৌমিক কলকাতা থেকে টেলিফোনে একাত্তর টিভির উপস্থাপিকা ফারজানা রূপার প্রশ্নের জবাবে বলেন, এই সংবাদটি তিনি মিয়ানমারকে থেকে নয়, কলকাতায় বসে কয়েকবার চেক করেই করেছেন। এই ষড়যন্ত্রের সাথে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই জাড়িত। তাদের জেনারেলরা এখন কেন চুপ। বিবিসিতে কাজ করার সুবাদে আমি ৬ টা ভাষা জানি। বাংলা ও হিন্দি যেমন ভালো বলতে পারি এবং বুঝি, ঠিক তেমনি উর্দুও বুঝি। আমার নিউজ শতভাগ সত্যি।

 

একই অনুষ্ঠানে নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব) আব্দুর রশীদ বলেছেন, আইএসআইয়ের তৎপরতা রয়েছে এবং এই হত্যা ষড়যন্ত্রের গভীরে কারা জড়িত তা উদঘাটনের জন্যই এ ঘটনা গোপন রাখা হয়েছিল।

প্রসঙ্গত, সুবীর ভৌমিক একজন ভারতীয় চিন্তাবিদ এবং গবেষক। বর্তমানে সেন্টার ফর স্টাডিজ ইন ইন্টারন্যাশনাল রিলেশন্‌স অ্যান্ড ডেভেলপমেন্ট-এ কর্মরত। দীর্ঘদিন কাজ করেছেন ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশনের সংবাদদাতা হিসেবে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের কুইন এলিজাবেথ হাউস ফেলো তিনি। পূর্বপশ্চিমবিডি.কম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: