সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভেবেছিলাম ইন্ডাস্ট্রিই ছেড়ে দেবো: কুসুম

বিনোদন ডেস্ক ::

টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। সম্প্রতি তিনি আলোচনায় আসেন একটি মিউজিক ভিডিওকে কেন্দ্র করে। গত ১৭ সেপ্টেম্বর মিউজিক ভিডিওর নামে পর্নোগ্রাফির অভিযোগে এনে তার বিরুদ্ধে মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান। এতে কুসুম শিকদার ছাড়াও আরও সাতজনকে আসামি করা হয়।

সম্প্রতি ওই মামলা নিয়ে কথা বলেন কুসুম শিকদার। বিভিন্ন গণমাধ্যমে পর্নগ্রাফি মামলার খবর পড়ে সারারাত কেঁদেছিলেন বলে এক সাক্ষাৎকারে জানান তিনি।

কুসুম বলেন, অনেক পত্রিকাই আমার সাথে কোনো কথা না বলেই যা খুশি লিখে দিয়েছে। আমি এতে খুবই অবাক হয়েছি। খবরগুলো পড়ে সারারাত কেঁদেছি। ভেবেছিলাম ইন্ডাস্ট্রিই ছেড়ে দেবো। কিন্তু তখন মনে হয় যে দেশে আইয়ুব বাচ্চুর মতো লিজেন্ড তারকারা বলেন গান ছেড়ে দেবো! কতটা দুঃখ নিয়ে তারা বলেন চিন্তা করেছেন! তাই আমি মনে করি, মিডিয়ার পাশাপাশি দর্শকদেরও দায়িত্ববোধ থাকা উচিত।

তিনি আরও বলেন, দীর্ঘদিন মিডিয়ায় কাজ করছি। একাধিক নাটকে অভিনয় করেছি। তিনটি ছবিতেও কাজ করেছি। তিনটিই বিভিন্ন মহলে প্রশংসিত। গৌতম ঘোষ স্যারের ‘শঙ্খচিল’-এ কাজ করেছি। সুতরাং দর্শকদের এটুকু আস্থা নিশ্চয়ই আছে যে, কুসুম অন্তত এমন কাজ করবে না, যা আপত্তিকর। আর ধরুন, আমি অন্য দেশের কোনো লেবেলের যদি কাজ করতাম তখন কাকে অভিযোগ জানাতো! আমি তো ইউটিউবের মতো গ্লোবাল প্লাটফর্মে গানটি রিলিজ দিয়েছি। কিন্তু কোনো হতাশা কাজ করেনি।

অভিনেত্রী বলেন, নেশার লিরিকটা আমার। লেখাটি আমার প্রথম কাব্যগ্রন্থ থেকে নেয়া। যে কাব্যগ্রন্থ আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছিল। অথচ সেই লিরিকেই কি-না এমন অপবাদ!

গত ৩ আগস্ট ‘বঙ্গ’ নামের প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল ‘বঙ্গবিডি’ থেকে অভিনেত্রী কুসুম শিকদারের ‘নেশা’ শিরোনামে একটি মিউজিক ভিডিও মুক্তি পায়। মুক্তির সঙ্গে সঙ্গেই ভিডিওতে কুসুম শিকদারের আবেদনময়ী উপস্থিতি নিয়ে গণমাধ্যমে ও সামাজিক মাধ্যমে জোর সমালোচনা শুরু হয়। পরে ১৩ আগস্ট গানটির বৈধ-অবৈধ সব ভিডিও ও টিজার ইউটিউব থেকে সরানোর জন্য বাদী পক্ষের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব আইনি নোটিশ দেন। তারপরও গানটি না সরানোতে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২-এর ৮ ধারা অনুযায়ী মামলা করা হয় কুসুম শিকদারের বিরুদ্ধে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: