সর্বশেষ আপডেট : ৯ মিনিট ০ সেকেন্ড আগে
রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সঠিক মাপের পোশাকই বেশি সুন্দর

লাইফস্টাইল ডেস্ক ::
বিশ্বে প্রতিনিয়ত ফ্যাশনের ধরণ বদলাচ্ছে। পোশাক থেকে শুরু করে সব ধরনের পণ্যেই নিত্য নতুন ধারণা যুক্ত হচ্ছে। তাই ফ্যাশন সচেতন মানুষরা নিজের পোশাকটিকে একটু বেশিই গুরুত্ব দিয়ে থাকেন। তবে প্রশ্ন হলো, আপনি ফ্যাশনের চাপে পড়ে ঠিক পোশাক পরছেন কি না! আমরা অনেকেই পোশাক পরার সময় কিংবা কেনার সময় এ বিষয়টাকে এড়িয়ে যাই। কিন্তু ফ্যাশন ডিজাইনারদের পরামর্শ হলো, জামা-কাপড় পরা উচিত একেবারেই আপনার শরীরের সঠিক মাপ অনুযায়ী। তাতেই আপনাকে বেশি ভাল দেখাবে।

বর্তমানে অনেকেই কিছুটা ছোট বা বড় পোশাক কিনে থাকেন। অনেকেরই আশা থাকে ভবিষ্যতে কিছুটা স্লিম হওয়ার। সে আশাতে কিছুটা টাইট পোশাক কেনাকাটা করা হয়। কিন্তু বাস্তবে তা হয়ে ওঠে না। ফলে পোশাকটিও পরা হয় না। তাই আপনার বর্তমান সাইজ অনুযায়ী পোশাক কেনাটাই সবচেয়ে বুদ্ধিমানের কাজ।

পোশাক নির্বাচনে কিছু পরামর্শ :

কোমর খুব পাতলা ও সরু হয়, তাহলে খুব চাপা পোশাক আপনার না পরাই ভালো। বরং একটু হালকা পোশাক বেছে নিন। যাতে আপনার রোগা শরীরের সঙ্গে পোশাক একেবারে লেগে না থাকে। শরীরের ওপরের অংশ ও নিচের অংশ ম্যাচ করে পোশাক পরুন। ডিপ নেক কিংবা অফ শোল্ডার পরতেই পারেন।

শরীর একটু মোটার দিকে হলে অবশ্যই এড়িয়ে চলুন খুব চাপা পোশাক। কারণ, এতে আপনার পোশাকের মধ্যে থেকে মেদ ঠিকরে বেরিয়ে আসবে৷ বরং অল্প ব্যাগিস পোশাক আপনার জন্য মানান সই৷ চেষ্টা করুন কটন সিল্ক বা সুতির পোশাক ব্যবহার করতে।

পেশীযুক্ত শরীর হলে অনেকেই খুব চাপা পোশাক পরে থাকেন। এটা কোনো ভুল কাজ নয়৷ কিন্তু এমন চাপা পোশাক পরবেন না যাতে জামা কাপড়ের ভেতর থেকে আপনার পেশীর আকার একেবারে বেরিয়ে আসে৷ এটাকে অনেক সময় ন্যুড ফ্যাশনও বলে৷ তবে সব অনুষ্ঠানে এই ধরনের পোশাক একেবারেই মানানসই নয়। বরং অল্প চাপা পোশাক পরুন৷ হাতচাপা টিশার্ট পরতেই পারেন৷ যা আপনাকে আরও আকর্ষণীয় করে তুলবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: