সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেফাঁস টুইটে মুকুট হারালেন তুর্কি সুন্দরী

আন্তর্জাতিক ডেস্ক:: বেফাঁস টুইট করে সুন্দরীর মুকুট হারালেন এক তুর্কি নারী। ১৮ বছর বয়সী এই সুন্দরীর নাম ইতির এসেন। এবছর তিনি সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ীর মুকুট পড়েছিলেন। এরপর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় তার অংশ নেয়ার কথা ছিল।

গতবছর তুরস্কের ব্যর্থ অভ্যুত্থান প্রচেষ্টায় নিহত ‘শহীদদের’ রক্তকে নিজের মাসিকের রক্তের সঙ্গে তুলনা করে টুইট করেছিলেন তিনি। অভ্যুত্থান প্রচেষ্টার এক বছর পূর্তিতে ১৫ জুলাই ওই টুইটটি পোস্ট করা হয়েছিল। সেনাবাহিনীর একাংশের ওই ব্যর্থ অভ্যুত্থানে ২৫০ জন বেসামরিক লোক নিহত হয়।

আর তিনি সুন্দরীর মুকুট পড়ার কয়েক ঘন্টা পরই এই টুইটটি প্রকাশ্যে আসে। এরপর তার শিরোপা কেড়ে নেয়া হয়েছে।

ইতির এসেন টুইটে লিখেছিলেন, ‘আজ সকাল থেকে আমার পিরিয়ড শুরু হয়েছে। ১৫ জুলাইয়ের শহীদ দিবস উপলক্ষে এই মাসিক। এই রক্তক্ষরণের মধ্য দিয়ে আমি দিনটি পালন করছি। এই রক্ত আমাদের শহীদদের রক্তকে প্রতিনিধিত্ব করছে।’

তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তাইয়েপ এরদোয়ান ওই অভ্যুত্থান প্রচেষ্টা ঠেকাতে গিয়ে যারা প্রাণ হারিয়েছেন তাদেরকে প্রায়শই ‘শহীদ’ বলে উল্লেখ করেন।

এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজনকারীরা বলছেন, টুইটটি কিছুতেই গ্রহণযোগ্য নয়। আর এ কারণে প্রতিযোগিতায় জয়ী হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তার বিজয়ের মুকুট কেড়ে নেয়া হয়েছে।

তারপর ইন্সটাগ্রামে এসেন বলেছেন, তার এই বক্তব্যের পেছনে রাজনৈতিক কোনো উদ্দেশ্য ছিল না।

সুন্দরী প্রতিযোগিতার আয়োজনকারীরা বলছেন, টুইটটি তাদের আগে চোখে পড়েনি। বিষয়টি যখন সবার নজরে আসে তখন তারা দীর্ঘ এক বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করেন এবং পোস্টটির সত্যতা যাচাই করেন। তারপর এসেনের মুকুট কেড়ে নেয়া হয়। আয়োজনকারীদের পক্ষ থেকে বলা হয়, এ ধরনের একটি টুইট তাদের কাছে গ্রহণযোগ্য নয়।

তুরস্কে এর আগেও আরও একজন মিস টার্কি রাজনৈতিক বিতর্কে জড়িয়ে পড়েছিলেন। ২০১৬ সালের বিজয়ী সুন্দরীও প্রেসিডেন্ট এরদোয়ানকে ব্যাঙ্গ কবিতার মাধ্যমে অপমান করেছেন এই অভিযোগে ১৪ মাসের সাজা দেয়া হয়েছিল।

সূত্র : বিবিসি বাংলা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: