সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় ‘পাগলা হাতির’ আক্রমণে প্রাণ গেল মাহুতের

মৌলভীবাজার সংবাদদাতা:: মৌলভীবাজারের কুলাউড়ায় হাতির আক্রমণে এবার প্রাণ গেল গণি মিয়া (৫০) নামে এক মাহুতের। শনিবার সকালে কয়েকজন হাতির মাহুত মিলে হাতিটিকে ধরতে গেলে এই ঘটনা ঘটে।

এলাকাবাসীসূত্রে জানা যায়, জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মঈন উদ্দিন মইজনের পোষা হাতিটি কিছু দিন থেকে পাগল হয়ে এলাকায় তাণ্ডব সৃষ্টি করে। এমনকি এই হাতির হিংস্র কবলে পড়ে গত ৩ সেপ্টেম্বর বাজার থেকে বাড়ি ফেরার পথে জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের দূর্গম পুটিছড়া এলাকায় মঙ্গল খাড়িয়া (৪৫) নামে এক পথচারী নিহত হন।

এরপরে হাতির মালিক হাতিটিকে ধরে দিতে পারলে অর্ধ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেন। এ কারণে দফায় দফায় কয়েকজন মাহুত গিয়ে হাতিটিকে বসে আনতে পারেননি। সর্বশেষে আজ শনিবার সকালে কুলাউড়া উপজেলার মেরিনা চা বাগানের ছন টিলা এলাকায় গণি মিয়া ও তার ছেলে সাজুসহ কয়েক মাহুত গিয়ে হাতিটিকে বসে আনার চেষ্টা করেন। একপর্যায়ে হাতিটি উল্টো তাদের ধাওয়া করে। অন্যরা দৌড়ে পালিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি গণি মিয়ার। হাতির কবলে পড়ে নির্মমভাবে মারা যান তিনি। পরে পুলিশের সহায়তা নিয়ে কয়েক ঘন্টা প্রচেষ্টায় অন্য মাহুতরা তার লাশ উদ্ধার করেন।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মূসা জানান, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এছাড়া হাতিটিকে বসে আনতে ঢাকা থেকে বন বিভাগের বিশেষ টিম কুলাউড়ার উদ্যোশে রওনা দিয়েছে। তারা পৌঁছার পর পাগলা হাতিটিকে ধরতে অভিযান চালানো হবে।

মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম জানান, একটা হাতি একাধিক মানুষকে হত্যা করেছে। বিষয়টি মেনে নেওয়া যায় না। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: