সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাঠ্যপুস্তক প্রস্তুতকারীদের ধর্মঘট প্রত্যাহার

নিউজ ডেস্ক:: অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে মুদ্রণ শিল্প সমিতি। টানা পাঁচ দিন ধর্মঘট পালনের পর শনিবার আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন মুদ্রণ শিল্প সমিতির নেতারা।

বিষয়টি নিশ্চিত করে মুদ্রণ শিল্প সমিতির সভাপতি তোফায়েল খান বলেন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) পক্ষ থেকে দাবি মেনে নেয়ায় আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি। আজ বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এনসিটিবির সঙ্গে এক জরুরি বৈঠক হয়। সেখানে উভয়ের মধ্যে সমঝোতা হয়।

তিনি বলেন, আমাদের তিনটি দাবি মেনে নেয়া হলেও প্রকেজিং করে পাঠ্যবই পৌঁছানের দাবিটি এখনও চূড়ান্তভাবে বাতিল করা হয়নি। তবে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার পর এ শর্ত বাতিল করার আশ্বাস দিয়েছে এনসিটিবির চেয়ারম্যান। এ কারণে আমরা আজ থেকে আবারও বিনামূল্যের পাঠ্যপুস্তক ছাপানোর কাজ শুরু করার ঘোষণা দিয়েছি।

এনসিটিবির চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা বলেন, আজ মুদ্রণ শিল্প সমিতির নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানে তাদের সব দাবি নিয়ে আলোচনা হয়। তাদের সমস্যার কথা বিবেচনা করে সরকারি ক্রয় আইনের (পিপিআর) কিছু শর্ত শিথিল করা হয়েছে। মুদ্রণ শিল্প সমিতির শর্ত মেনে নেয়ায় তারা আজ থেকে আবারও পাঠ্যবই ছাপার কাজ শুরু করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

টানা পাঁচ দিন কাজ বন্ধ থাকায় নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে দেয়া সম্ভব হবে কিনা এমন প্রশ্নে চেয়ারম্যান বলেন, এ পর্যন্ত প্রায় অর্ধেক বই তৈরি হয়ে গেছে। বাকিগুলো ডিসেম্বর মাসের মধ্যেই শেষ করা সম্ভব হবে বলে মুদ্রণ সমিতির নেতারা অঙ্গীকার করেছেন। তাই নির্ধারিত সময়ে পাঠ্যবই বিতরণ নিয়ে কোন সমস্যা হবে না বলে তিনি জানান।

উল্লেখ্য, গত সোমবার থেকে লাগাতার ধর্মঘটের ডাক দেয় মুদ্রণ শিল্প সমিতি। পিপিআর এর বাইরে নতুন শর্ত বাতিলসহ তিন দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: