সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কিছু শিক্ষক ক্লাসে না পড়িয়ে কোচিং করান’

নিউজ ডেস্ক:: শিক্ষার গুণগত মান নিয়ে যে কথা উঠেছে এটা শুধু বাংলাদেশেই নয়, এটা বৈশ্বিক সমস্যা। গুণগত মান নিশ্চিত করাই শিক্ষার প্রধান চ্যালেঞ্জ। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এসএসসি ও এইচএসসি-২০১৭ এর কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।

জাতিসংঘের এসডিজির ৪র্থ লক্ষ্য কোয়ালিটি এডুকেশন জানিয়ে তিনি বলেন, সারা বিশ্বে গুণগত শিক্ষা নিশ্চিত করতে জাতিসংঘ কাজ করছে। সেই মান নিশ্চিত করতে আমরাও কাজ করে যাচ্ছি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার নিয়ামক শক্তি হচ্ছে শিক্ষক। সেই শিক্ষকদের একটি অংশ ক্লাসে না পড়িয়ে বাসায় কোচিং করান। অভিভাবকরাও তাদের উত্সাহিত করেন। আমরা চেষ্টা করছি এসব অসমতা দূর করার। আমরা একটা সুদূরপ্রসারী শিক্ষানীতি প্রণয়ন করেছি। যার মাধ্যমে আমাদের ছেলেমেয়েরা আন্তর্জাতিক মানের শিক্ষার সঙ্গে তাল মেলাতে পারে। তিনি আরো বলেন, প্রাথমিক ও মাধ্যমিকে ছেলের চেয়ে মেয়ে শিক্ষার্থীর সংখ্যা বেশি। জাতিসংঘ লক্ষ্য দিয়েছিল, ২০১৫ সালের মধ্যে স্কুলে ছেলেমেয়ের সমতা আনা। আমরা সেই লক্ষ্য তিন বছর আগেই পূরণ করেছি। এখন আমাদের স্কুলে প্রাথমিকে ৫১ শতাংশ এবং মাধ্যমিকে ৫৩ শতাংশ মেয়ে শিক্ষার্থী রয়েছে।

এসময় শিক্ষামন্ত্রী ডিআরইউ এর সদস্যের সন্তানদের মধ্যে যারা এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে তাদের মধ্যে ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে উপস্থিত ছিলেন-আল আরাফাহ ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, ডিআরইউয়ের সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী, অনুষ্ঠানের সদস্য সচিব সাইফুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: