সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পূজার টাকার অংশ যাবে রোহিঙ্গা সহায়তায়

নিউজ ডেস্ক:: জাতিগত সন্ত্রাসের শিকার রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে এবারের শারদীয় দুর্গোত্সবের ব্যয় কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। শুক্রবার সকালে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে দুর্গোত্সবের প্রস্তুতি ও সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ সিদ্ধান্তের কথা জানান পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তাপস কুমার পাল।

শারদীয় দুর্গা উত্সববে তিনদিনের সরকারি ছুটির দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। একই সঙ্গে তারা এই দুর্গা উত্সবকে আরো মর্যাদা দানের জন্য বঙ্গভবন, গণভবন, নগরভবন ও জেলা পর্যায়ের সরকারি ভবনগুলোতে আলোকসজ্জার ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান। বক্তারা বলেন, পূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণার পাশাপাশি এ সময় নিরবচ্ছিন্ন বিদ্যুত্ নিশ্চিত করতে হবে। দেশের সব কারাগারে উন্নত মানের খাবার পরিবেশন, ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বাতিল করে হিন্দু ফাউন্ডেশন গঠন, উত্সব চলাকালে সব শিক্ষাপ্রতিষ্ঠানে চলা পরীক্ষাসহ নিয়োগ পরীক্ষা স্থগিত রাখতে হবে।

পূজা উদযাপন পরিষদের ভাষ্য, প্রধানমন্ত্রী এবার পূজা উদযাপন পরিষদকে দেড় কোটি টাকা অনুদান দিয়েছেন। এ থেকে উত্সবের আয়োজনকে কিছুটা সংক্ষিপ্ত করে সারা দেশের আর্থিক দিক থেকে দুর্বল পূজামণ্ডপগুলোতে সাহায্য করা হবে। এ ছাড়া বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য করা হবে। মতবিনিময় সভায় অভিযোগ করে বলা হয়, ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের দুই-তৃতীয়াংশ দেবোত্তর সম্পত্তি জবরদখল হয়ে গেছে। রমনা কালী মন্দির ও আনন্দময়ী আশ্রমের প্রায় সোয়া দুই একর জমি ফিরে পাওয়া যায়নি। এ ধরনের আরো মন্দিরের জায়গা বেদখল হয়ে গেছে, যা শুভ লক্ষণ নয়।

পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বলা হয়, রাজধানী ঢাকাসহ সারা দেশে এবার ৩০ হাজার ৭৭টি মণ্ডপে পূজা হচ্ছে। গতবার এই সংখ্যা ছিল ২৯ হাজার ৩৯৫। সভায় লিখিত বক্তব্য উপস্থাপন করেন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তাপস কুমার পাল।

উপস্থিত ছিলেন পরিষদের সভাপতি জয়ন্ত দেব, উপদেষ্টা কাজল দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, মহানগর পূজা কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জি, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা প্রমুখ।

এছাড়া রোহিঙ্গাদের আর্থিক সাহায্য করতে দুর্গাপুজার ব্যয় কমানোর সিদ্ধান্ত নিয়েছে শ্রীকৃঞ্চ সেবা সংঘের সদস্যরা। গতকাল শুক্রবার শ্যামবাজারে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনের জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: