সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ্বিজেন শর্মা নতুন করে প্রকৃতির পাঠ শিখিয়েছেন : সিলেটে শোকসভায় বক্তারা

ডেইলি সিলেট ডেস্ক ::
‘নিঃসর্গসখা দ্বিজেন শর্মা প্রকৃতির সন্তান। অধ্যাপক দ্বিজেন শর্মা আমাদের নতুন করে প্রকৃতির পাঠ শিখিয়েছেন। বিজ্ঞান করে তুলেছেন নিটোল এক সাহিত্য, এক মহাকাব্য। উদ্ভিদ রাজ্যের নিগৃঢ় রহস্য আর তার সাহিত্যের স্বর্ণজালে মুড়ে উপহার দিয়েছেন নতুন, অনেকটা প্রকৃতিবিমুখ প্রজন্মকে।’
গতকাল শুক্রবার বিকেলে সিলেট নগরীর কিন ব্রিজ এলাকায় সারদা স্মৃতি হলের সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের মহড়াকক্ষে নাগরিক জোট সিলেট আয়োজিত নিঃসর্গবিদ লেখক ও অনুবাদক অধ্যাপক দ্বিজেন শর্মার স্মরণে শোকসভায় বক্তারা এসব কথা বলেন।
নাগরিক জোট সিলেটের সভাপতি মো. হুমায়ুন কবির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইয়ুমের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট আবৃত্তিকার আম্বরীষ দত্ত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ কবি ড. মোস্তাক আহমদ দীন, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মুকির হোসেন চৌধুরী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন লেখক ও ব্যাংক কর্মকর্তা পার্থ তালুকদার। আরো বক্তব্য রাখেন বাউল বশির উদ্দিন সরকার, সেলিম আহমেদ, নাগরিক জোট সিলেটের সাংগঠনিক সম্পাদক নোমান আহমদ, দপ্তর সম্পাদক জুনেদ আহমদ, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক জাকির হোসেন, মঞ্জুর রহমান, রাজিব চৌধুরী, সমির চৌধুরী, দানিস আলী, মো. কামাল হোসেন, মনির আহমদ, আজিজুল হক, সবুজুর রহমান, অপু দাস, মাহবুবুর রহমান তালুকদার, সঞ্জয় চক্রবর্তী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: