সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৬ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে পাউবো পিআইসির সভাপতি সামছুল শিকদারসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের

সুনামগঞ্জ সংবাদদাতা:: পানি উন্নয়ন বোর্ডের ১৫ কর্মকর্তাসহ প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) এর এক সভাপতির বিরুদ্ধে সুনামগঞ্জের আদালতে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার সিনিয়র স্পেশ্যাল জজ আদালতে ১৫/২০১৭নং পিটিশন মামলাটি দায়ের করেছেন জেলার তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের পাঠানপাড়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাক এর পুত্র ও সাবেক ইউপি সদস্য নিজাম উদ্দিন। মামলায় পাউবোর ৮০ নং পিআইসির সভাপতি বাদাঘাট ইউনিয়নের বর্তমান মেম্বার স্থানীয় ইউসুবপুর গ্রাম নিবাসী মোঃ সামছুল হক শিকদারকে প্রধান আসামী করা হয়। বাংলাদেশ দন্ডবিধি আইনের ১২০ বি/৪০৯/১৬৭/১০৯/৫১১ ধারা, ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ও দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ ধারায় দায়েরকৃত এই মামলার বিবরনে প্রকাশ,মাটিয়াইন হাওরের বর্ধিতাংশ (সোয়ালা বাঁধ) উপ-প্রকল্পের ১.২৬০ কিলোমিটার ডুবন্ত বাঁধের ভাঙ্গা বন্ধকরন ও মেরামত কাজের সুষ্ঠ বাস্তবায়নের জন্য গত ২১/১২/২০১৬ইং তারিখে পিআইসির অনুমোদন নেন ঐ মেম্বার। উক্ত পিআইসির অনুকূলে ৮ লক্ষ ৩৫ হাজার ২৪৮.৭২ টাকা বরাদ্দ দেয়া হয়। ২৮/২/২০১৭ইং তারিখের মধ্যে পিআইসির কাজ সমাপ্ত করার নির্দেশ দেয়া হলেও কোন ধরনের কাজ না করেই বরাদ্ধকৃত অর্থের সিংহভাগ টাকা পিআইসির সভাপতি সম্পাদক ও পাউবো কর্মকর্তারা একে অপরের যোগসাজসে আত্মসাৎ করেন। সরকারী প্রকল্পের টাকা আত্মসাতের অসদুদ্দেশ্যে তারা জাল কাগজপত্র প্রস্তুত করার পাশাপাশি রুপালী ব্যাংক সুনামগঞ্জ শাখা হতে টাকা উত্তোলন করে নিজেরা ভাগ ভাটোয়ারা করে নেন।
ইউসুবপুর গ্রাম নিবাসী মৃত জমসু শিকদারের পুত্র ও ইউপি সদস্য সামছুল হক শিকদারের বিরুদ্ধে দায়েরকৃত ঐ মামলায় ২০১৬-১৭ অর্থ বছরে কাবিখা কর্মসুচির আওতায় “পাটানপাড়া পাকা রাস্তা হতে পাটানপাড়া স্কুল পর্যন্ত রাস্তা নির্মাণ” প্রকল্পের বরাদ্ধকৃত ২ লক্ষ ৯৭ হাজার টাকা ও “ইউসুবপুর হতে সোহালা পর্যন্ত পাকা রাস্তার দুই পাশের্^ মাটি ভরাট” প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের আওতায় বরাদ্ধকৃত ৩ লক্ষ ৮৪ হাজার টাকা আত্মসাতেরও অভিযোগ আনা হয়। বাদীপক্ষে আদালতে মামলাটি পরিচালনা করেন এডভোকেট বুরহান উদ্দিন দোলন।
উল্লেখ্য এর আগে একই বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ফারুক আহমেদ বাদী হয়ে সুনামগঞ্জ সদর মডেল থানায় এবং জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল হক বাদী হয়ে স্পেশ্যাল জজ আদালতে পৃথক ২টি মামলা দায়ের করেন। এ নিয়ে পাউবোর নির্বাহী প্রকৌশলী আফছার উদ্দিনসহ ১৫ কর্মকর্তার বিরুদ্ধে মোট ৩টি মামলা দায়ের করা হলো।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: