সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশকে সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে পেশাগত দায়িত্ব পালন করতে হবে : গোলাম কিবরিয়া

ডেইলি সিলেট ডেস্ক ::
সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়া বলেছেন, পুলিশ সদস্যদেরকে সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে পেশাগত দায়িত্ব পালন করতে হবে। নিশ্চিত করতে হবে সেবার মান। গত বুধবার বিকাল ৩টায় সিলেট সদর উপজেলার টুকেরবাজার তেমুখীস্থ শরিফ কমিউনিটি সেন্টারে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) আওতাধীন জালালাবাদ থানার পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গোলাম কিবরিয়া বলেন, ২০০৭ সাল থেকে দেশে কমিউনিটি পুলিশের দর্শন চালু করেন পুলিশের বর্তমান মহাপরিচালক। সরকারের সদিচ্ছা ও সকলের সহযোগিতায় সেটা দ্রুত সময়ে মধ্যে বিস্তার পাচ্ছে। কমিউনিটি পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ সদস্যদেরকে বিশেষ সহযোগিতা করে আসছে উল্লেখ করে তিনি বলেন, পুলিশের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে এ ধরনের সমাবেশের আয়োজন করা হচ্ছে। আর এসব সমাবেশ করে আমরা জনগণের মনের কথা শুনতে চাই। যুবসমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়ে তিনি বলেন, কেউ কখনো আইন নিজের হাতে তুলে নিবেন না। আইনশৃঙ্খলা বিষয়ে পুলিশের সহায়তা নিবেন। দেশের শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন ও অগ্রযাত্রায় সরকারের কার্যক্রমে সবাইকে সহযোগিতা করার জন্যও তিনি সবার প্রতি আহবান জানান।
কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জালালাবাদ থানা কমিউনিটি পুলিশের সভাপতি মো. নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল হকের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদস্য উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, এসএমপির উপ পুলিশ কমিশনার (উত্তর) ফয়সল মাহমুদ ও সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক। বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য মো. শাহনুর, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগ নেতা জগদীশ চন্দ্র দাশ, জালালাবাদ থানা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, টুকেরবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আব্দুল হক, চেয়ারম্যান শহীদ আহমদ, মোগলগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ মিয়া, জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মনফর আলী, হাটখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মশাহিদ আলী, সিটি কর্পোরেশনের ৮ নম্বর কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক সুদীপ দে, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমীর উদ্দিন আহমদ, জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মছদ্দর আলী, মোগলগাঁও ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, সিলেট সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রেবেকা বেগম, টুকেরবাজার ইউনিয়ন পরিষদ সদস্য গিয়াস উদ্দিন ও যুবনেতা সুজেল আহমদ।
মাওলানা মুজাহিদ উদ্দিনের কুরআন তেলাওয়াতে সুচিত সমাবেশে উপস্থিত ছিলেন জালালাবাদ থানার আওতাধীন বিভিন্ন ইউনিয়ন পরিষদ সদস্য, মহিলা সদস্য ও গণ্যমান্য ব্যক্তিরা। সমাবেশে এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে এসএমপি কমিশনার তেমুখী পয়েন্ট ও কুমারগাঁও বাস স্ট্যান্ড এলাকায় যানজট নিরোসনে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস প্রদান করেন।
সমাবেশের আগে জালালাবাদ থানা কমিউনিটি পুলিশের অন্তর্ভুক্ত বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের পক্ষ থেকে বিভিন্ন শ্রেণি-পেশার লোক মিছিল নিয়ে শরিফ কমিউনিটি সেন্টারে মিলিত হন। পরে সম্মিলিতভাবে পুলিশ কমিশনার গোলম কিবরিয়ার নেতৃত্বে র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: