সর্বশেষ আপডেট : ২ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের কোর্টহাজত থেকে পালালেন আসামি

স্টাফ রিপোর্টার ::
সিলেটে কোর্টের হাজত থেকে এবার পালিয়েছেন মাদক মামলার আসামি। হাজতের দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের অনিয়ম-গাফিলতির কারণেই এ ঘটনাটি ঘটেছে। গত বুধবার দুপুর ২টার দিকে আদালতের সকল কার্যক্রম শেষ করার পর গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী এনাম আহমদকে (৩৮) রাখা হয় কোর্টের হাজতে। এসময় টাকা দিয়ে ভাত খাওয়ার সময় আসামি এনাম পালান বলে সূত্র জানিয়েছে।
তিনি সিলেটের দক্ষিণ সুরমার বদিকোনা গ্রামের মৃত নান্নু মিয়ার ছেলে। পরে এনামসহ মামলার অন্যান্য আসামিদের দুপুর আড়াইটায় কারাগারে নেয়ার জন্য প্রিজন ভ্যান কোর্টে এলে একে একে আসামিদেরকে ভ্যানে তোলা হয়।
এসময় হাজত থেকে বের করে অন্য আসামিদের সাথে দাঁড় করিয়ে রাখা হয় মাদক ব্যবসায়ী এনামকে। পুলিশ সদস্যরা যখন অন্য আসামিদেরকে প্রিজন ভ্যানে উঠাতে ব্যস্ত, সেই ফাঁকেই হাজত থেকে পালিয়ে যান এনাম। তবে অন্য একটি সূত্র দাবি করেছে, মূলত হাজতে টাকার বিনিময়ে আসামিদের ভাত খাওয়ার ব্যবস্থা রয়েছে। হ্যান্ডকাপ খুলে ভাত খাওয়ার সময় আসামি এনাম পালিয়ে যান।
পুলিশ জানায়, সিলেট র‌্যাব-৯ এর একটি দল গত মঙ্গলবার দুপুরে মহানগর পুলিশের শাহপরাণ থানাধীন উপশহর, ব্লক-ডি ব্লকের ৩৫ নম্বর রোডের ৪ নম্বর বাসার তৃতীয় তলার একটি কক্ষ থেকে ২০০ টি ইয়াবা বড়িসহ এনাম আহমদকে গ্রেপ্তার করে। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ৮০ হাজার টাকা।
সূত্র জানিয়েছে, দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে আসামিদের ভাত খাওয়ানোর অনিয়ম করে আসছে পুলিশ। এসএমপি কোর্ট হাজতের ইনচার্জ শফিক প্রতিমাসে আসামিদের ভাত খাইয়ে অর্ধলাখ টাকা আয় করে থাকেন। যে কারণে কোর্ট হাজতের আসামিরা ইচ্ছেমতো খাতির পান। আর এই খাতির যতেœর সুযোগ নিয়ে আসামি এনাম পালিয়েছেন।
সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, এনামকে ইয়াবাসহ গ্রেপ্তারের পর র‌্যাব থানায় মাদক আইনে মামলা দায়ের করে। বুধবার তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করে পুলিশ।
কোর্ট আওতাধীন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন জানান, মাদক মামলার এক আসামি কোর্ট হাজত থেকে পালিয়েছে বলে আমরা জানতে পেরেছি। তাকে গ্রেপ্তার করার জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। ঘটনার পর উর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে সাথে অবহিত করেছে কোর্ট পুলিশ। এ ঘটনায় একটি জিডি করা হয়েছে।
সিলেট কোর্ট হাজতের ইনচার্জ এসআই শফিকুর রহমান জানান, র‌্যাবের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া মাদক ব্যবসায়ী এনাম আহমদ প্রিজন ভ্যানে উঠানোর আগেই অগোচরে পালিয়েছেন। অন্য আসামিদের যখন পুলিশ প্রিজন ভ্যানে উঠাচ্ছিল, তখন তাকেসহ আসামিদের হাজতের সামনে দাঁড় করিয়ে রাখে পুলিশ। এই ফাঁকে সে পালায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: