সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাহজালালে রং ফর্সাকারি ইনজেকশন জব্দ

নিউজ ডেস্ক:: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জিপিও সর্টিং সেন্টারে মিথ্যা ঘোষণার মাধ্যমে আমদানি নিয়ন্ত্রিত গায়ের রং ফর্সাকারি ইনজেকশনের তিনটি পণ্য চালান জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আজ বৃহস্পতিবার দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর এ তথ্য জানায়। পণ্য চালানটির আনুমানিক মূল্য পাঁচ লাখ টাকা বলে জানা গেছে।
শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, গোপন সংবাদ ছিল যে, মালয়েশিয়া থেকে আসা আমদানি নিয়ন্ত্রিত ওষুধের পণ্য চালানগুলো ওষুধ প্রশাসনের অনুমতি ব্যতিরেকে খালাস নেয়া হবে। ওই সংবাদের পরিপ্রেক্ষিতে আজ শুল্ক গোয়েন্দার দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের জিপিও সর্টিং সেন্টারে অবস্থান নেয়। সন্দেহজনক পণ্য চালানটি শনাক্ত করে স্ক্যানিং এর মাধ্যমে নিশ্চিত হয়ে তা জব্দ করা হয়। পরে দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে।
পণ্য চালানটিতে কসমেটিক্স ঘোষণা থাকলেও ইনভেন্ট্রি করে ২১৪ পিস ইনজেকশনের ভায়াল পাওয়া যায়।
আমদানি নীতি আদেশ ২০১৫-২০১৮ এর শর্ত ২৬ (১৬) মোতাবেক এ ধরণের ওষুধ শর্তযুক্ত আমদানিযোগ্য পণ্য-যা আমদানির ক্ষেত্রে ঔষধ প্রশাসন অধিদপ্তর থেকে পূর্বানুমতি গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।
শুল্ক গোয়েন্দা কর্তৃক ইনভেন্ট্রিকালে প্রাপ্ত দলিলাদি যাচাই করে দেখা যায় কসমেটিক্স ঘোষণা দেয়া আছে। এতে ওষুধ প্রশাসন অধিদফতর থেকে পূর্বানুমতি নেওয়া হয়নি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: