সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ২৮ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃষ্টিতে ভিজে জামালগঞ্জে বিক্ষোভ মিছিল

শেরে আলম শেরু, জামালগঞ্জ:: ‘চলো চলো টেকনাফ চলো, রোড মার্চ সফল কর’ এই শ্লোগানকে সামনে রেখে মিায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর গনহত্যা, নারী নির্যাতন, নিস্পাপ শিশু হত্যাসহ সবধরনের অপকর্মের প্রতিবাদে জামালগঞ্জ উপজেলার প্রধান সড়কে বৃষ্টিতে ভিজে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকেলে জামালগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মা: রশিদ আহম্মেদ’র সমন্বয়ে সর্বস্থরের তৌহিদি জনতা ব্যানারে বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জামালগঞ্জ পরিষদ প্রাঙ্গন সামনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় সভাপতিত্ব করেন মাও. আব্দুল কাদির, রায়হান বীন আরিফ ও অলিউর রহমান সোহাগের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, মাওলানা আ:গফ্ফার, হাফিজ মনিরুজ্জামান, মাও: ওবায়দুল্লাহ্, মাও: আলী আহম্মদ, মাও: আব্দুল্লাহ আলমগীর, মাও: তাফাজ্জুল হক, কাজী রশিদ আহম্মদ, মাৗ: লুৎফুর রহমান, মাও: নজরুল ইসলাম, হাফিজ আল-জাবের প্রমুখ। বক্তারা বলেন, মায়ানমার সরকার কর্তৃক রোহিঙ্গা মুসলিমদের উপর হত্যা, নির্যাতন বন্ধের দাবীতে আগামী ২১, ২২ সেপ্টেম্ভর সাবেক সংসদ সদস্য এড. শাহিনুর পাশা চৌধুরীর ডাকে হিউম্যানেটি ফর রোহিঙ্গা বাংলাদেশ, মায়ানমার অভিমূখে সিলেট টু-টেকনাফ রোড মার্চ সফলের লক্ষে সবাইকে অংশ গ্রহণ করার জন্য আহবান জানান। বক্তারা বলেন, অংসানসূচি যে ভাবে সুনাম অর্জন করেছেন, তারচেয়ে বেশী দুর্নাম অর্জন করছে। যারা মানুষ পুড়িয়ে হত্যা করে তাদের কাছে শান্তির প্রতীক নোবেল পুররষ্কার থাকতে পারেনা। আমাদের আজকের সমাবেশ থেকে তার নোবেল ফিরতের দাবি জানাই। অবিলম্ভে মানুষ হত্যা বন্ধ করে মায়ানমারের এই দূরাবস্থার পরিবর্তনের আহবান জানান। তা-না হলে বিশ্ব মুসলিম চুপ হয়ে বসে থাকবেনা। আমরা মুসলমান জাতি অনেক ধৈর্যের পরিচয় দিচ্ছি। আর যদি হামলা হয় মুসলমানরা দাঁত ভাঙ্গা জবাব দিতে জানে। বক্তারা বিশ্ব বিবেকদের কাছে অংসান সুচির নোবেল ফিরিয়ে নিতে জোর দাবী ও তার বিচারের দাবী জানান।

 

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: