সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়েস্ট ইন্ডিজকে রক্ষা করতে পারবেন গেইল?

স্পোর্টস ডেস্ক:: আইসিসি নির্ধারিত ডেটলাইন শেষ হতে সময় বাকি আর ১১দিন মাত্র। এর মধ্যেই যা করার করতে হবে। না হয়, আগামী বিশ্বকাপের চূড়ান্ত পর্বে যাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজকে খেলতে হবে বাছাই পর্ব। যে পরিস্থিতি দাঁড়িয়েছে, তাতে আগামী বিশ্বকাপটাই পুরোপুরি অনিশ্চয়তার মুখে পড়ে যাবে ক্যারিবীয়দের।

দেরিতে হলেও ঘুম ভেঙেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের। জাতীয় দল নির্বাচনে তাদের যে প্রক্রিয়া ছিল সেগুলো বাতিল করে দিয়ে গেইল, ব্র্যাভো, স্যামুয়েলসদের আবার দলে ফেরানো হয়েছে। উদ্দেশ্যে, আগামী বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের খেলা নিশ্চিত করা।

কঠিন এক লক্ষ্য। সেই লক্ষ্য সামনে রেখেই মিশনে নামছে ওয়েস্ট ইন্ডিজ। প্রতিপক্ষ ইংল্যান্ড। আজ সন্ধ্যার পর থেকেই শুরু হবে মান-সম্মান রক্ষার মিশন। ২৯ তারিখের মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে ৫টি ওয়ানডে ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। এ ৫ ম্যাচে অবশ্যই ইংল্যান্ডকে হারাতে হবে ক্রিস গেইলদের। না হয়, কোনো চেষ্টাই আর কাজে আসবে না।

তবে ৫ ম্যাচের মধ্যে ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করা নয়, ইংল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারাতে পারলেও একটা সম্ভাবনা থাকবে ওয়েস্ট ইন্ডিজের। সে ক্ষেত্রে পয়েন্ট টেবিলে ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট হয়ে যাবে সমান ৮৬ করে। তবে ভগ্নাংশের হিসেবে পিছিয়ে থাকবে শ্রীলঙ্কা। এগিয়ে যাবে ওয়েস্ট ইন্ডিজ এবং তারা বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে নেবে।

ওয়েস্ট ইন্ডিজকে সঠিক ট্র্যাকে ফিরিয়ে আনার মূল দায়িত্ব ক্রিস গেইলদের ঘাড়ে এখন। তিনি কী পারবেন ক্যারিবীয়দের বিশ্বকাপে সরাসরি ঠাঁই এনে দিতে! সময়ই হয়তো সব বলে দেবে আপাতত সে পর্যন্ত অপেক্ষা।

ইতিমধ্যেই ম্যাচটি শুরু হওয়ার কথা। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় শুরু হওয়ার কথা ম্যাচটি। কিন্তু বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: