সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় প্রশাসনের দুর্গাপূজার প্রস্তুতি সভা

কুলাউড়া প্রতিনিধি:: কুলাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আসন্ন শারদীয় দূর্গাপূঁজা উপলক্ষে গত সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে এক প্রস্তুত সভা অনুষ্ঠিত হয়েছে।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোঃ গোলাম রাব্বী এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাম্প্রদায়িক সম্প্রীতির ওপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন প্রধান অতিথি কুলাউড়া উপজেলা পরিসদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান রুমান, কুলাউড়া থানার ওসি মোঃ শামীম মুসা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম, ওসি (তদন্ত) বিনয় ভূষন রায়, পিআইও মোঃ শিমুল আলী, ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক, মমদুদ হোসেন, হাবিবুর রহমান ছালাম ও আব্দুল বাছিত বাচ্ছু, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সাবেক সভাপতি সুশীল সেন গুপ্ত, ক্লিবডন চা-বাগান ম্যানেজার মোঃ হাছিব, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অরবিন্দু ঘোষ বিন্দু ও সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সম্পাদক গৌরা দে, পৌর পুজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজিৎ দাস প্রমুখ।

সভায় বক্তারা বলেন কেউ সুন্দর পরিবেশকে বিনষ্ট করতে না পারে, সেদিকে সকলকে সজাগ থাকতে হবে। দূর্গাপূজা উৎসব সূষ্টভাবে পালন করতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পুজা পরিষদের সংশ্লিষ্টদের সহযোগিতার আহবান জানান তারা।
সভায় কুলাউড়া উপজেলার ১৮৮টি সার্বজনীন পূজা মন্ডবে আসন্ন দূর্গাপূজাতে সরকারের পক্ষ থেকে প্রতি মন্ডপের জন্য ৫শত কেজি করে চালসহ ৯৪মেঃ টন চাল বরাদ্ধ পাওয়া গেছে বলে ইউএনও জানান।

উক্ত সভায় কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভায় অনুষ্ঠিতব্য সার্বজনিন ১৮৮টি পুজা মন্ডব ও ২৩টি ব্যক্তিগত পুজামন্ডবসহ মোট ২১১টি পুজামন্ডপের অনুষ্টানে নিরাপত্তার স্বার্থে জেনারেটারের ব্যবস্থা, রাতে পুজা মন্ডপের সম্মুখে ও পেছনে পর্যাপ্ত আলোর ব্যবস্থা, গুরুত্বপুর্ন মন্ডপে সিসি ক্যামেরার ব্যবস্থা, হিন্দি গানের পরিবর্তে ধর্মীয় ভক্তিমুলক গান পরিবেশন, আযানের সময় অনুষ্টানের বিরতি, যে কোন ধরনের অসামাজিক কর্মকান্ড থেকে বিরত থাকার, কাদিপুরের শিববাড়ীর পুজামন্ডপের পুজারীদের গাড়ী থেকে পার্কিং এর নামে চাদাবাজি না করাসহ বিভিন্ন বিষয়ে সিন্ধান্ত গৃহীত হয়। সভায় বিভিন্ন ইউনিয়নের পুজা পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: