সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন তাহিরপুর শাখার সভা অনুষ্ঠিত

তাহিরপুর সংবাদদাতা:: হাওর বাঁচাও,সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের তাহিরপুর উপজেলা শাখান নবগঠিত আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে উপজেলা সদর বাজারের ইকবাল হোসেন মার্কেটের রেইনট্্ির তলায় এই পরিচিত সভা অনুষ্টিত হয়।
সভায় ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির সকল সদস্যই উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন তাহিরপুর উপজেলা শাখার আহবায়ক ইকবাল হোসেন তালুকদার। বক্তব্য রাখেন কার্যকরী কমিটির সদস্য , তাহিরপুর সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল তালুকদার, উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, জয়নাল আবেদীন কলেজের অবঃ অধ্যক্ষ এম সাইদুল কিবরিয়া, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের জেলা সদস্য রুহুল আমিন, সাবেক ইউপি সদস্য হারুন অর রশীদ, এমরান হোসেন, গোলাম ইয়াজদানী, কমিটির যুগ্ম আহবায়ক সানজব উস্তার, এমদাদুল হুদা, ফেরদৌস আলম, সাইফুল ইসলাম, সদস্য আশরাফুল আলম, হুসাইন শরীফ বিপ্লব প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন সংগঠনের উপজেলা সদস্য সচিব গোলাম সরোয়ার লিটন।
সভায় বক্তারা বলেন প্রতি বছরই কোন না কোন হাওর ডুবছে। বার বার হাওরের উৎপাদিত ধান মানুষ সৃষ্ট দুর্যোগে ডুবার কারণে নিঃস্ব হয়ে পড়েছে হাওরের কৃষক। তাই এবার ধান পাকলে বাঁধ নয়, ধান রোপনের সময় বাঁধ দিতে হবে। আন্দোলন আর পরিকল্পনা বাঁধ ভাঙ্গার পরে নয় , বাঁধ গড়ার সময়ই সকল অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। এজন্য প্রয়োজন কৃষকদের কে সচেতন করা ও জেগে তোলা। তবে সবার আগে প্রয়োজন উপজেলার ২৪টি হাওরের সমস্যা চিহ্নিত করা ও সমাধানের উপায়টি হাওরপাড়ের কৃষকদের কাছ থেকে সরেজমিনে সংগ্রহ করা।
সভায় হাওরের সমস্যা চিহ্নিত করা, সমাধানের উপায় জানা এবং কৃষকদের সচেতনতা বৃদ্ধি করতে উপজেলার সবগুলো হাওরপাড়ে সভা করার সিন্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য আগামি বৃহস্পতিবার দুপুর ১ ঘটিকায় দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের সুলেমানপুর বাজারে, শুক্রবার বাদ জুমা বালিজুরী ইউনিয়নের বালিজুরী বাজারে এবং শনিবার দুপুর ১ ঘটিকায় উত্তর শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর বাজারে কৃষকদের সঙ্গে মতবিনিময় সভা হবে।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: