সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩৫ সেকেন্ড আগে
সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্তুগালে অভিবাসীদের অধিকার নিয়ে সেমিনার

portugal-20170918182525প্রবাস ডেস্ক:: পর্তুগালে বাংলাদেশি অভিবাসীদের অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ইমিগ্রান্ট ভিকটিমস অব ক্রাইম অ্যান্ড দেয়ার রাইটস শীর্ষক সেমিনার আয়োজিত হয়েছে। সম্প্রতি লিসবনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্য দেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী। বক্তব্য দেন অভিবাসন আইন বিশেষজ্ঞ জোয়ানা মেনেজেস। মো. রুহুল আলম সিদ্দিকী তার বক্তব্যে প্রবাসী বাঙালিদের জন্য সেশনটির গুরুত্ব ও তাৎপর্য এবং কোনো অভিবাসী বা প্রবাসী অপরাধ বা বৈষম্যের শিকার হলে তার অধিকার ও আইনগত সহযোগিতা পাওয়ার দিকগুলো নিয়ে আলোচনা করেন।

জোয়ানা মেনেজেস বলেন, অভিবাসীদের অধিকার নিশ্চিতে এবং মানসিক, অর্থনৈতিক কিংবা আইনগত সহযোগিতা বা পরামর্শ দেয়ার লক্ষ্যে দীর্ঘ ২৭ বছর যাবৎ কাজ করে যাচ্ছে। পর্তুগালের বিভিন্ন প্রান্তে ১৭টি স্থানীয় অফিস ও বিভিন্ন দেশের অসংখ্য স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে ধর্ম, বর্ণ ও জাতি নির্বিশেষে দুই লাখ ৯৫ হাজার অভিবাসীদের বিনা মূল্যে ও গোপনীয়তা রক্ষা করে সব ধরনের সহযোগিতা ও পরামর্শ প্রদান করছে।

প্রবাসী কোনো বাংলাদেশি যেকোনো ধরনের অপরাধ বা বৈষম্যের শিকার হলে কিংবা কোনো সমস্যায় পড়লে দূতাবাসের মাধ্যমে যোগাযোগ করে সহযোগিতা বা পরামর্শ চাইতে পারেন। এ ধরনের সহযোগিতা পাওয়ার জন্য বাংলাদেশ দূতাবাসের টেলিফোন নম্বর +৩৫১-২১২-৬৯৭-০৩৭ (সোমবার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) যোগাযোগ করা যেতে পারে বলেও জানানো হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: