সর্বশেষ আপডেট : ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লিপস্টিকের টুকিটাকি

Style-Smarts-MR-3লাইফস্টাইল ডেস্ক:: ঠোঁটের সাজের ক্ষেত্রে লিপস্টিকের বিকল্প নেই। লাল টুকটুকে ঠোঁট হোক কিংবা অন্য যেকোনো রঙ, রঙিন ঠোঁট যেন আমাদের সৌন্দর্যের প্রতিচ্ছবি। আমাদের গায়ের রঙের ধরন হচ্ছে ওয়ার্ম টোন। সে ক্ষেত্রে হালকা গোলাপি, কমলা, বাদামি, হালকা বেগুনি লিপস্টিকের রং বেশি মানানসই হয়। লিপস্টিকে এ সময়কার সবচেয়ে জনপ্রিয় রংগুলো হচ্ছে কমলা, বাঙ্গি ও জাম রং। লাল এমন একটি রং, যা কখনোই পুরোনো হয় না। এটি ক্লাসিক লুক তৈরি করে। যেকোনো বয়সে, যে কেউ এ রং ব্যবহার করতে পারেন।

মুখের পুরো সাজ খুব বেশি হয়ে গেলে লিপস্টিকটা হালকা করে দেওয়াই ভালো। চোখের সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে অনেকে লিপস্টিকের রং নির্ধারণ করেন। ঠিক উল্টোটাও কিন্তু করা যায়।

লিপস্টিকের রংকে প্রাধান্য দিয়ে চোখের সাজ করা যায়। এমনকি ঠোঁটজোড়া যদি ঠিকভাবে, সুন্দর করে, একটু অন্য রকম রঙে সাজানো যায়, সে ক্ষেত্রে চোখের সাজ না করলেও চলে।

যে রঙের লিপস্টিক ব্যবহার করবেন, সে রঙেরই লিপলাইনার দেওয়া উচিত। না হলে দেখতে খারাপ লাগে। আপনাকে যে রঙটি মানাচ্ছে সে রঙের লিপস্টিকই দেওয়া উচিত। যে রং আপনি বহন করতে পারবেন না, সেটা দূরে রাখাই শ্রেয়।

অফিসের লুকে সব সময় পেশাগত ভাব থাকা উচিত। কাজের জায়গায় হালকা রঙই ব্যবহার করা ভালো। রাতের দাওয়াতে গ্লস লাগাতে পারেন, যদি আপনার লিপস্টিকের রং হালকা হয়।

লিপস্টিক দীর্ঘস্থায়ী করতে প্রথমে লিপস্টিক লাগান। ওপরে পাউডার দিন। এবার হালকা করে টিস্যু পেপার দিয়ে দুই ঠোঁটের মাঝে চাপ দিন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: