সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নওয়াজের হারানো আসনে স্ত্রীর জয়

pakistan-20170918101634আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের লাহোরের গুরুত্বপূর্ণ আসনে জয়লাভ করেছেন তার স্ত্রী কুলসুম নওয়াজ। রোববার উপনির্বাচনে ভোটাভুটি হয়েছে। গত জুলাই মাসে আদালত নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করার পর ক্ষমতা থেকে সরে দাঁড়ান তিনি।

পানামা পেপার্স দুর্নীতি মামলায় নওয়াজ অসৎ বলে প্রমাণিত হন। এরপরেই সুপ্রিম কোর্ট নওয়াজকে প্রধানমন্ত্রী পদের অযোগ্য বলে ঘোষণা করেন।

পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের শূন্য আসনে উপ-নির্বাচনে তার স্ত্রী কুলসুম নওয়াজকে মনোনয়ন দেয় দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)।

নির্বাচনে কুলসুমের প্রতিদ্বন্দ্বী ছিলেন ইমরান খালের দল পিটিআইর প্রার্থী ইয়াসমিন রশীদ। কুলসুম মোট ভোট পেয়েছেন ৬১ হাজার ২৫৪টি। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১৪ হাজার ১৮৮ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন।

বর্তমানে ক্যান্সারের চিকিৎসার জন্য লন্ডনে রয়েছেন কুলসুম নওয়াজ। তার অবর্তমানে নির্বাচনী প্রচারণায় অগ্রণী ভূমিকা পালন করেছেন মেয়ে মরিয়ম নওয়াজ।

এক বিবৃতিতে দলের সমর্থকদের উদ্দেশে মরিয়ম বলেন, এটা কোনো সাধারণ জয় নয়। তিনি বলেন, আপনারা নির্বাচনের মাঠে থাকা লোকজনকেই শুধুমাত্র পরাজিত করেননি। বরং যারা পরোক্ষভাবেও আমাদের বিরোধীতা করছিল তাদেরও পরাজিত করেছেন।

তিনি জানান, তার বাবার পদে মায়ের জয়লাভের ঘটনা এটাই প্রমাণ করে যে, তার বাবাকে অযোগ্য ঘোষণা করার সিদ্ধান্ত জনগণ প্রত্যাখ্যান করেছে।

তবে পানামা পেপার্স কেলেঙ্কারীর ঘটনায় নিজের বিরুদ্ধে আসা সব ধরনের অভিযোগ বরাবরই অস্বীকার করেছেন নওয়াজ শরিফ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: