সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিনেতা সোহেল মাহফুজ ১০ দিনের রিমান্ডে

sohel-mahfuz-20170917191827 (2)নিউজ ডেস্ক:: রাজশাহীরতে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়েছে নব্য জেএমবির পাঁচ সদস্যের সোহেল মাহফুজ ওরফে নাসরুল্লাহকে। জেলার গোদাগাড়ীর বেনীপুরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান ‘সান ডেভিল’ মামলায় রোববার রাত থেকেই জেলা পুলিশের বিশেষ শাখায় তার জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।

এর আগে বিকেল ৫টার দিকে রাজশাহীর আমলী আদালত-৩ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জঙ্গি মাহফুজের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ১৫ দিনের রিমান্ড শুনানিতে সকাল ১০টার দিকে আদালতে তোলা হয় এ জঙ্গিকে।

সোহেল মাহফুজের আসল নাম আবদুস সবুর খান। কুষ্টিয়ার কুমারখালি উপজেলার সাদিপুর গ্রামে তার বাড়ি। বাবার নাম রেজাউল করিম, মা মনোয়ারা বেগম। গত জুলাই মাসে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা থেকে সোহেল মাহফুজকে গ্রেফতার করা হয়। গ্রেনেড ইম্প্রোভাইজড হ্যান্ড তৈরিতে পারদর্শী সোহেলের ডান হাতের কবজি থেকে নিচের অংশ উড়ে গেছে বিস্ফোরণে।

পুলিশ বলছে, ‘সান ডেভিল’ অভিযান সংক্রান্ত মামলার প্রধান আসামি জঙ্গি সোহেল। জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণে মারা যান গৃহকর্তা সাজ্জাদ আলী (৫০) তার স্ত্রী বেলী আক্তার (৪৫), তাদের ছেলে আল-আমিন ওরফে হামজা (২০), মেয়ে কারিমা খাতুন (১৭) এবং বহিরাগত আশরাফুল ইসলাম (২৩)।

অভিযান চালাতে গিয়ে জঙ্গি হামলায় মারা যান দমকল কর্মী আব্দুল মতিন। অভিযান চলাকালে জঙ্গি সাজ্জাদ আলীর বড় মেয়ে সুমাইয়া বেগম (২৮) তার দুই শিশু সন্তানকে নিয়ে আত্মসমর্পণ করেন। তবে তাকে কয়েক দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ ঘটনায় এখনো পলাতক সুমাইয়ার আরেক ভাই সোয়েব আলী। সাজ্জাদ আলীর বাড়িতে নিয়মিত যাতায়াত ছিল সোহেল মাহফুজের।

রাজশাহী জেলা পুলিশের আদালত পরিদর্শক খুরশিদা বানু কণা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল ১০টার দিকে সোহেল মাহফুজকে কঠোর নিরাপত্তায় আদালতে তোলা হয়। এ সময় সোহেল মাহফুজের পক্ষে কোনো আইনজীবী তার রিমান্ডের বিরোধিতা করেননি। তাই সকালে আদালত সোহেল মাহফুজকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠান। পরে বিকেলে তার ১০ দিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও জেলা পুলিশের বিশেষ শাখার (ডিবি) পরিদর্শক আতাউর রহমান জানান, আদালতে সোহেল মাহফুজের ১৫ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন তিনি। এরপর আদালত শুনানির জন্য দিন ধার্য করেন। আদালতের নির্দেশে শনিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার থেকে বন্দি সোহেল মাহফুজকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

আতাউর রহমান বলেন, রোববার রাত থেকেই তার রিমান্ড শুরু হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য মিলবে। তার ভিত্তিতেই তদন্ত শেষ করে অভিযোগপত্র দেবেন। তাছাড়া মামলার পলাতক এক আসামির অবস্থান নিশ্চিত হতে সোহেল মাহফুজকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: