সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিজ্ঞা করে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামছেন কৃষ্ণারা

bangladesh-u-16-women-footb-20170916192322স্পোর্টস ডেস্ক:: ভয়টা কেটে গেছে দ্বিতীয় ম্যাচে জাপানকে ৩ গোলে আটকে দিয়ে। শেষ ম্যাচে তাই বুকভরা সাহস নিয়েই মাঠে নামছে বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। প্রতিপক্ষ হোক অস্ট্রেলিয়া- এখন আর নামের ভয় নেই কৃষ্ণাদের। মাঠের পারফরম্যান্স দিয়েই তারা দেখাতে চান মেয়েদের ফুটবলে বাংলাদেশ এখন বদলে যাওয়া এক দল।

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মিশনটা রোববার শেষ হয়ে যাচ্ছে বাংলাদেশের। প্রথম দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া বাংলাদেশের শেষ ম্যাচটা এখন শুধুই নিজেদের প্রমান করার। ‘বি’ গ্রুপের প্রথম চার ম্যাচ শেষে বাংলাদেশ আর অস্ট্রেলিয়া দাঁড়িয়ে একই সমান্তরালে। দুই ম্যাচ হারা, ১২ গোল হজম করে প্রতিপক্ষের জাল চিনতে না পারা এবং টুর্নামেন্ট থেকে বিদায় নেয়া মিলে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া সমানে সমান।

হয়ে যাওয়া দুই ম্যাচে দুই দলের যখন একই নিয়তি তখন তাদের লড়াইয়েতো ফেভারিট বলে কিছু নেই। বাংলাদেশের কিশোরী ফুটবলাররাও তা মানছেন। তাই তো অস্ট্রেলিয়াকে হারিয়ে স্মরণীয় এক জয় নিয়ে দেশে ফেরার মনবাসনা এখন কৃষ্ণাদের। রোববার থাইল্যান্ডের চুনবুরিতে বাংলাদেশ সময় বিকেল ৫টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল।

শেষ ম্যাচের আগে কৃষ্ণা-স্বপ্নারা হাতে হাত রেখে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিবাচক রেজাল্ট করতে তারা সর্বোচ্চ পরিশ্রম করবেন, এতদিন যা শিখেছেন তার শতভাগ প্রয়োগ করবেন মাঠে। অধিনায়ক কৃষ্ণা রানী সরকার শনিবার গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা পরস্পরের হাত ছুঁয়ে প্রতিজ্ঞা করেছি শেষ ম্যাচে সব উজাড় করে দেবো। প্রথম ম্যাচের চেয়ে দ্বিতীয় ম্যাচ ভালো খেলেছি। শেষটা রাঙিয়ে দিয়েই দেশে ফিরতে চাই। দেশবাসীকে উপহার দিতে চাই ইতিবাচক রেজাল্ট। আমরা সবার দোয়া চাই।’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইংয়ের চেয়ারপারসন মাহফুজা আক্তার কিরণ শনিবার কৃষ্ণাদের সঙ্গে দেখা করতে গেলে সবাই তার হাতে হাত রেখে প্রতিশ্রুতি দিয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরা খেলা উপহার দেয়ার। কোচ গোলাম রব্বানী ছোটন ও তার সহকারী মাহবুবুর রহমান লিটু, ম্যনেজার জাকির হোসেন চৌধুরীসহ দলের অন্যান্য অফিসিয়ালরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন,‘আমি আনন্দিত যে, মেয়েরা ম্যাচ বাই ম্যাচ উন্নতি করছে। আমার বিশ্বাস বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ম্যাচটি অত্যন্ত প্রতিদ্বন্দ্বীতামূলক হবে। যে কোনো দলই জিততে পারে। শেষ ম্যাচে ভালো ফলাফল করতে আমরা প্রস্তুত। দলের সবাই মানসিকভাবে চাঙ্গা আছে। কোনো ইনজুরি নেই।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: