সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ

press con pic 16.09.17কানাইঘাটের সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে প্রাণনাশের হুমকি ও মামলা-হামলার অভিযোগ করেছেন অনাস্থা প্রস্তাবকারী সদস্যগণ। ইউপি চেয়ারম্যান ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুন রশীদের বিরুদ্ধে এ অভিযোগ করেন ইউপি সদস্যরা।

শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তারা বলেন, ১৩ সেপ্টেম্বর কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অনাস্থা প্রস্তাবসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণার আবেদন করেন। এতে বিভিন্ন দুর্নীতি ও অনিয়ম এবং সদস্যদের সম্মানি ভাতা আত্মসাতের অভিযোগসহ বিভিন্ন অভিযোগ করা হয়। এর পর হতে চেয়াম্যান মামুন রশীদ নিজে এবং তার অনুগত বাহিনী দিয়ে অভিযোগকারী ইউপি সদস্যদের প্রাণ নাশের হুমকিসহ মামলা-হামলা করার চেষ্টা করে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউনিয়ন পরিষদের প্যালেন চেয়ারম্যন ফয়জুর রহমান বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে এখন পর্যন্ত কোন সদস্য সম্মানি ভাতা পাননি। পরিষদের একটি সভা ছাড়া আর কোন সভাও অনুষ্ঠিত হয়নি। দায়িত্ব গ্রহনের পর থেকে চেয়ারম্যন মামুন রশীদ ইউনিয়ন পরিষদের অফিসে প্রায় নিয়মিত অনুপস্থিত থাকেন। ফলে ইউনিয়নের নাগরিকরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এ বিষয়ে পরিষদের বিভিন্ন সদস্য বিভিন্ন সময় চেয়ারম্যানের সাথে কথা বলার চেষ্টা করলে উল্টো অপমানিত হয়ে ফিরে আসতে হয়েছে। গত ১৩ মাসে বর্তমান সরকার প্রায় ৫০ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করেন। এর মধ্যে ৫টি প্রজেক্টের প্রায় ১০ লক্ষ টাকার কাজ হলেও বাকি ৪০ লক্ষ টাকা বেনামী প্রজেক্ট তৈরি করে চেয়ারম্যান মামুনের অনিয়মের সহযোগী কতিপয় ইউনিয়ন পরিষদ সদস্যদের প্রজেক্ট চেয়ারম্যন করে কোন কাজ না করে আত্মসাত করেছেন। এছাড়া কাবিখা, টিআর প্রকল্পের কোন খবর অভিযোগকারী পরিষদের সদস্যরা জানেন না। হদিস পাননি সরকারী টিন ও সৌর বিদ্যুৎ যন্ত্রপারিত বরাদ্দের।
লিখিত বক্তব্যে আরো উলে¬খ করা হয়, শেষ পর্যন্ত কোন উপায় না দেখে এ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়াম্যান ফয়জুর রহমান বিগত ২৪ আগষ্ট নিজে উদ্যোগ গ্রহণ করে বিধি মোতাবেক সকল সদস্যগণকে চিটি পাঠিয়ে ৬ সেপ্টেম্বর একটি সভা আহবান করেন। প্যানেল চেয়ারম্যান ফয়জুর রহমানের সভাপতিত্বে এ সভায় ইউপি সদস্য আতাউর রহমান, মামুন রশিদ, ফরিদ আহমদ, ফজলুল ইসলাম, আমিন উদ্দিন, শরিফ উদ্দিন, আইয়ুব আলী ও সংরক্ষিত মহিলা সদস্য পতিবালা অংশ গ্রহণ করেন। এ সভায় উপরে উল্লে¬িখত বিষয়ে বিশদ আলোচনা শেষে সর্বসম্মতিতে চেয়ারম্যান মামুন রশীদের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গৃহিত হয়। ্িবধি মোতাবেক এ প্রস্তাবের রেজ্যুলেশন সহ গত ১৩ সেপ্টেম্বর সদস্যগণ কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে চেয়ারম্যান পদ শূন্য চেয়ে দরখাস্ত দাখিল করেন।
এই অভিযোগ দায়েরের পর থেকে চেয়ারম্যান মামুন রশীদ বেপরোয়া হয়ে উঠেন। তিনি ইউপি সদস্যদের মারধরের চেষ্টা করেন। এ ঘটনায় ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য ফজলুল ইসলাম কানাইঘাট থানায় একটি অভিযোগও দায়ের করেছন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: