সর্বশেষ আপডেট : ১ মিনিট ৭ সেকেন্ড আগে
সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিয়ানমারের নিরীহ মুসলমানের পাশে সকলকে দাঁড়ানোর আহ্বান

IMG_8282 copyনিজস্ব প্রতিবেদক:: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা আহমদ শফী ঘোষিত মিয়ানমার রাখাইন রাজ্যের রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধের দাবীতে শুক্রবার বাদ জুম্মা হেফজাতে ইসলাম সিলেট মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট সিটি পয়েন্টে এসে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সংকট নিরসনে বাংলাদেশ সরকারকে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের শরণার্থীর মর্যাদা দিতে হবে। বাংলাদেশ সহ বিশে^র সকল মুসলিম দেশ থেকে মিয়ানমারের রাষ্ট্রদূতকে বহিষ্কার করে কুটনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে। বক্তারা বলেন, মুসলিম রোহিঙ্গাদের রক্ত নিয়ে হুলিখেলা বিশে^র মুসলিম আর সহ্য করবে না। রোহিঙ্গা মুসলিমদের প্রতি ফোটা রক্তের দাম মিয়ানমারের খুনি সরকার অং সান সুচি এবং জাতিসংঘকে দিতে হবে। হেফাজত নেতৃবৃন্দ বলেন, মিয়ানমারে মুসলিম গণহত্যা অবিলম্বে বন্ধ করতে হবে। এই অমানবিক গণহত্যা প্রতিরোধে আন্দোলন গড়ে তোলা এখন সময়ের দাবী। মিয়ানমারের নিরীহ মুসলিমদের পাশে দাঁড়ানোর জন্য দেশের সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান এবং প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের পাশে গিয়ে তাদের অবস্থা দেখে আসায় ও তাদের আশ্রয় নিরাপত্তায় সহযোগিতা ঘোষণা করায় ধন্যবাদ জানান।

মহানগর হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা মুশতাক আহমদ খানের সভাপতিত্বে প্রতিবাদ সামাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, এডভোকেট মাওলানা আব্দুর রকীব, মাওলানা রেজাউল করীম জালালী, মাওলানা খলিলুর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, মাওলানা খায়রুল হোসেন, হাফিজ মাওলানা আহমদ সগীর, গাজী রহমত উল্লাহ, মাওলানা পীর আব্দুল জব্বার, আলহাজ¦ মাওলানা এমরান আলম, মাওলানা ফখরুজ্জামান, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা সদরুল আমীন, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা আমীন রাজু, হাফিজ মাওলানা রিয়াজ আল মামুন, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা রুহুল আমীন নগরী, হাফিজ কয়েছ আহমদ, মাওলানা সানা উল্লাহ, মাওলানা মোহাম্মদ আলী, হাফিজ কবির আহমদ, মাওলানা সাইফুর রহমান, হাফিজ সাব্বির আহমদ রাজী, মাওলানা মাহবুবুল হক, মাওলানা আরিফুল হক ইদ্রিস, আব্দুল হান্নান তাপাদার, মাওলানা রওনক আহমদ, মাওলানা রেজুওয়ান আহমদ, মাওলানা আব্দুর রহমান, প্রিন্সিপাল মাওলানা জহিরুল হক, মাওলানা রফিক বিন সিকান্দার প্রমুখ।

ছবি: অনির্বাণ সেনগুপ্ত

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: