সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাল্লায় রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

IMG_20170915_141113_resizedহাবিবুর রহমান-হাবিব, শাল্লা:: সুনামগঞ্জের শাল্লা উপজেলায় মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমান নারী, পুরুষ, শিশু-নির্যাতন, হত্যা, অগ্নি সংযোগের প্রতিবাদে শাল্লা উপজেলার তাওহিদী জনতার আয়োজনে, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
১৫ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা শাল্লা উপজেলা সদরে অবস্থিত দুটি মসজিদের মুসুল্লিগণ সহ এলাকার তাওহিদী জনতা মসজিদ দুটি থেকে পৃথক পৃথক ভাবে মিছিল বের করে। পরে উপজেলা সদরস্থ ঘুঙ্গিয়ার গাঁও বাজারে মিছিল কারিগণ মিলিত হয়ে শাল্লা উপজেলা সদরের বিশেষ বিশেষ সড়ক গুলো প্রদক্ষিণ করে উপজেলা শহীদ মিনারের সামনের রাস্তায় মানববন্ধন করেন।
উক্ত মানববন্ধনে বক্তাগন জাতিসংঘ ও মুসলিম বিশ্বের প্রধানদের দৃষ্টি আকর্ষণ করে মায়ানমার সরকারের সেনা ও পুলিশ কর্তৃক রোহিঙ্গাদের ওপর হামলা ও অমানবিক নির্যাতন বন্ধ করাসহ বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা, ও মায়ানমারে ছড়িয়ে ছিটিয়ে থাকা রোহিঙ্গাদের পুর্নবাসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।
সেই সাথে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
দামপুর আটপাড়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মতিউর রহমানের সভাপতিত্বে, অনুষ্ঠিত মানববন্ধনে কুরআন তিলাওয়াত করেন- উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা এনামুল হক, বক্তব্য রাখেন-উপজেলা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবুল কাশেম, মাওলানা মুহাম্মদ আবুল খায়ের,আজমান গণী, আব্দুল মজিদ, আব্দুল কাইয়ূম, লাল আমিন তালুকদার।
এসময় আরো উপস্থিত ছিলেন- ফজলুল করিম, ফখরুল ইসলাম, আমজাদ হোসেন, রাকিব মিয়া, মিনুর আলম, আব্দুস সালাম,মহন মিয়া, সাইফুল ইসলাম, রিয়াজ উদ্দিন, শামীম মিয়া, সুমন মিয়া, প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: